Software & Apps

এবার টাকা খরচ করে ইন্সটাগ্রাম ব্যবহারে করতে হবে !

বিখ্যাত সোশ্যাল মিডিয়া Instagram ব্যবহারের জন্যে এবার থেকে টাকা খরচ করে বিভিন্ন কনটেন্ট ক্রিয়েটরের পোস্ট, Reels দেখতে হবে। Instagram চিফ অফিসার টুইট করে Instagram সাবস্ক্রিপশন এর কথা জানিয়েছেন।তবে স্বস্তির বিষয় এই যে Instagram-এর সকলের পোস্ট দেখতে আপনাকে কোনও খরচ করতে হবে না। কিন্তু যারা Instagram-এর বড় ক্রিয়েটর, সেলিব্রেটি, যাদের Followers প্রচুর, তাঁদের কনটেন্ট দেখার জন্য কিছু টাকা খরচ করতে হবে। ইতিমধ্যে বেশ কিছু কন্টেন্ট ক্রিয়েটার এই পেইড সাবক্রিপশন সিস্টেম চালু করেছে।

নতুন সিস্টেম চালু হওয়ার কারণ

Instagram ক্রিয়েটরদের ইনকাম এর বিষয়টি মাথায় রেখে এই সাবস্ক্রিপশন পদ্ধতি এনেছে ইন্সটাগ্রাম। এই পেইড সাবস্ক্রিপশন সিস্টেমটি Youtube-এ অনেক আগে থেকেই চালু ছিল। সেখানে মিলিয়ন মিলিয়ন সাবস্ক্রাইবারদের চ্যানেলে যোগ হওয়ার জন্য কম-বেশি খরচ করতে হত।

জানা গেছে যে বাস্কেটবল খেলোয়াড় Sedona Prince, অভিনেতা Alan Chikin, জিমনাস্ট Jordan Chiles এবং ডিজিটাল ক্রিয়েটর Lonnie IIV এবং মডেল Kelsey Cook ইতিমধ্যেই তাদের ইন্সটাগ্রাম চ্যানেল এ পেইড সাবক্রিপশন চালু করেছেন।

ইন্সটাগ্রাম এর চিফ অফিসার Adam Mosseri Twitter-এ একটি ভিডিও বার্তায় বলেন, কনটেন্ট ক্রিয়েটরদের জীবিকার কথা ভেবে এই পেইড সাবক্রিপশন ব্যবস্থা চালু করা হয়েছে, যা ক্রিয়েটরদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এই সিস্টেমটি ক্রিয়েটরদের সাথে তাদের ফলোয়ারদের রিলেশন মজবুত করবে এবং ক্রিয়েটরদের পেজের এনগেজমেন্ট বাড়িয়ে দিবে। ফলে এই নতুন সিস্টেম ক্রিয়েটরদের প্রতি মাসের ইনকাম অনেকটাই বাড়িয়ে দেবে।

সাবস্ক্রিপশনের পদ্ধতি ও খরচ

সাবস্ক্রিপশনের পদ্ধতি হলো, যেসকল ফলোয়াররা তাদের ক্রিয়েটরের পেইড সাবক্রিপশন নেবেন, শুধুমাত্র তাদের জন্য ক্রিয়েটররা কিছু এক্সক্লুসিভ কনটেন্ট তৈরি করবেন, যা শুধুমাত্র পেইড ফলোয়াররাই দেখতে পারবেন। সাবস্ক্রিপশন ফি $0.99 থেকে শুরু করে $99.99 এর মধ্যে রাখা হয়েছে। যা বাংলাদেশী টাকায় প্রায় ৮৪ টাকা থেকে ৮,৪৯৯ টাকার মধ্যে হতে পারে।

Leave a Reply

Back to top button