এমবি কম কাটার উপায়

এমবি কম কাটার উপায়

আপনি যদি মোবাইলে এমবি কম কাটার উপায় জানতে চান তাহলে এই পোস্টটি আপনার জন্য। এই পোস্টে আমি আপনাদের সাথে কয়েকটি ট্রিকস শেয়ার করবো যেগুলো ফলো করলে ইনশাল্লাহ আপনাদের মোবাইলে এমবি আগের থেকে কম কাটবে। তাই পুরো পোস্টটি পড়ার অনুরোধ রইল।

বর্তমান যুগে আমরা সবাই কম বেশি ইন্টারনেট ব্যবহার করি। এই সময়ে ইন্টারেনট ছাড়া আমাদের কোন গতি নেই। এই ইন্টানেট চালাতে গিয়ে আমাদের অনেক টাকা খরচ করতে হয়। এর মধ্যে আবার দেখা যায় অনেকের ফোনে এমবি বেশি কাটে। এটা নিয়ে অনেকেই দুঃশ্চিন্তায় থাকে । অনেকে অনেক খোজাখুজি করেও সঠিক সমাধান বের করতে পারেন না। তাই আজকে আমি একটি সঠিক সমাধান দেবো যেটি ফলো করলে ইনশাল্লাহ আপনাদের মোবাইলে এমবি আগের থেকে কম কাটবে।

যদি আপনার মোবাইলে অতিরিক্ত এমবি কাটা বন্ধ করতে চান তাহলে আপনার মোবাইলটিতে আগে কিছু সেটিংস করে নিতে হবে।

সেটিংসগুলো হুবহু আমার মত নাও হতে পারে কারন আমার মোবাইলের মডেল আপনাদের সাথে নাও মিলতে পারে। তাই আপনার কাছে অনুরোধ আপনি নিজ দ্বায়িত্বে এই সেটিংসগুলো খুঁজে বের করে নিবেন। আমি আমার মোবাইল দিয়ে আপনাকে ধারনা দিচ্ছি। আশা করি বুঝতে পারবেন।

যাই হোক, মোবাইলে এমবি কম কাটার জন্য প্রথমে আপনি আপনার মোবাইলের সেটিংস এ যান। তারপর মোবাইল ডাটা সেটিংসে যান। এখানে আপনি অনেক গুলো সেটিংস পাবেন। এখন আপনি এখান থেকে ডাটা সেভার (Data saver) অপশনটিতে যান। 

এখানে সেটিংসটি অন করে দিন। এই সেটিংসটি অন করার পর আপনার ফোনের উপরে স্ট্যাটাস বারে একটি আইকন আসবে। এটি ডাটা সেভারের আইকন। তাই আপনি নির্দ্বিধায় সেটিংসটি অন করে দিন। কাজ শেষ। আর কিছু করতে হবে না। দেখবেন এখন থেকে আপনার ফোনের ডাটা খরচ অনেকটাই কমে যাবে।

অনেকের ফোনে হয়তো এই সেটিংসটি নাও থাকতে পারে। তখন আপনি চাইলে Play Store থেকে একটি অ্যাপ ব্যবহার করে এটি করতে পারেন। অ্যাপ ব্যবহার করেও মোবাইলে এমবি বেশি কাটা বন্ধ করা যায়।

আপনার ফোনে ডাটা খরচ কমানোর জন্য চাইলে এমবি বেশি কাটে এমন অ্যাপগুলোর ডাটা কানেকশন বন্ধ করে রাখতে পারবেন। তাহলে ডাটা খরচ আরো কমে যাবে।

Leave a Reply