মোবাইলে হিসাব রাখার সফটওয়্যার

মোবাইলে হিসাব রাখার সফটওয়্যার

আমাদের দৈনন্দিন জীবনের প্রতিনিয়তই আমরা হিসাব নিকাশ করছি । দোকানপাট বা অন্যান্য ব্যবসা বাণিজ্যে হিসাব নিকাশ করা তো একটি নিত্যনৈমত্তিক ব্যাপার । প্রতিদিন কতটি পণ্য বিক্রি হলো, কত টাকার পণ্য কেনা হলো সব কিছুই হিসাব রাখতে হয় । এই হিসাব রাখার কাজটি যদি আপনি আপনার হাতে থাকা স্মার্টফোন ব্যাবহার করে, করে ফেলতে পারেন তাহলে ব্যাপারটি মন্দ হয় না । তাই আমি আজকে কয়েকটি মোবাইলে হিসাব রাখার সফটওয়্যার এর কথা বলবো যেগুলো ব্যাবহার করে আপনি সহজেই হিসাব নিকাশ এর কাজটি সেরে ফেলতে পারেন ।

১। টালিখাতা

টালিখাতা একটি জনপ্রিয় মোবাইলে হিসাব রাখার সফটওয়্যার । বর্তমানে প্রায় ৩৫ লাখ ব্যবসায়ী এই সফটওয়্যারটি ব্যাবহার করছেন । এই সফটওয়্যারটির মূল বৈশিষ্ট হচ্ছে এই সফটওয়্যার এ হিসাব হারিয়ে যাওয়ার কোন ভয় নেই কারণ এখানে অটো ব্যাকআপ রাখা হয় । আরো একটি মজার ফিচারস হচ্ছে এই সফটওয়্যার দিয়ে আপনি আপনার বাকি কাস্টমার কে তাগাদা মেসেজ পাঠাতে পারবেন সম্পূর্ণ ফ্রি তে । এতে করে আপনি আপনার পাওনা টাকা আরো তারাতারি পেতে পারেন । এছাড়্রাও অ্যাপটি সম্পূর্ণ বাংলা ভাষায় তৈরি করা । তাই আপনার এই অ্যাপের ফাংশন বুঝতে কোন অসুবিধা হবে না আশা করি । এই অ্যাপ এর সবচেয়ে গুরুত্বপূর্ণ ফিচারস হলো এখানে আপনি আপনার মোবাইল ব্যাংকিং (বিকাশ, নগদ) একাউন্ট যোগ করতে পারবেন । এর ফলে সহজেই কাস্টমার এর কাছ থেকে ডিজিটাল পেমেন্ট গ্রহন করতে পারবেন । তাই আজই প্লে স্টোর থেকে ডাউনলোড করে ফেলুন এই অ্যাপটি ।

২। দৈনন্দিন টাকার হিসাব নিকাশ

দৈনন্দিন টাকার হিসাব নিকাশ সফটওয়্যার দিয়ে আপনি সহজেই আপনার প্রতিষ্ঠানের প্রতিদিনের আয়-ব্যয় ক্যালকুলেট করতে পারবেন । এই অ্যাপটি ব্যাবহার করতে কোন রকম ইন্টারনেট সংযোগ করতে হবে না । এই অ্যাপের মাধ্যমে আপনি আপনার সকল লেনদেন গুলো পুনরায় দেখতে পারবেন । এই অ্যাপে হিসাব ব্যাকআপ রাখার সুবিধা রয়েছে । তাই কোন মাসের হিসাব হারিয়ে যাওয়ার ভয় নেই । অ্যাপটি ডাউনলোড করতে ক্লিক করুন এই লিঙ্কে

৩। হিসাবের খাতা

এই অ্যাপটি দিয়ে আপনি আপনার ব্যবসার প্রতিদিনের আয়-ব্যয় হিসাব লিপিবদ্ধ করে রাখতে পারবেন । আপনার বর্তমানে কত টাকা ক্যাশ আছে সেটি দেখতে পারবেন । আপনার ইচ্ছেমতো আয়-ব্যয় সাজিয়ে রাখতে পারবেন । আপনার কত টাকা লেনদেন হলো তা পুনরায় দেখতে পারবেন । সবচেয়ে মজার বিষয় হলো এই অ্যাপটি ব্যাবহার করতে আপনার কোন ইন্টারনেট লাগবে না । লেনদেন ছাড়া ও আপনার অন্য কোন প্রয়োজনীয় তথ্য লিপিবদ্ধ করে রাখতে পারেন এই অ্যাপের মাধ্যমে । অ্যাপ ডাউনলোড করতে ক্লিক করুন এই লিঙ্কে

৪। বেতনবুক

আপনার ব্যবসা প্রতিষ্ঠানের কর্মীদের বেতনের হিসাব, হাজিরা ইত্যাদি সহ যাবতীয় হিসাব রাখতে পারবেন এই অ্যাপ এর মাধ্যমে । এতে আছে স্টাফ মেনেজমেন্ট সিস্টেম যার সাহায্যে আপনার কর্মীদের মেনেজ করা আপনার পক্ষে আরো সহজ হয়ে যাবে । এই অ্যাপটি “Secure” রাখার জন্য এতে পাসওয়ার্ড দিয়ে রাখতে পারেন । এতে করে আপনার এই অ্যাপটিতে অন্য কেউ ঢুকতে পারবে না । এতে আছে ক্লাউড ব্যাকআপ সেটিংস । অর্থাৎ আপনার যাবতীয় হিসাব নিকাশ আপনি অনলাইনে সংরক্ষণ করে রাখতে পারবেন ।

৫। জিরো

জিরো একটি মোবাইলে হিসাব রাখার সফটওয়্যার । নাম জিরো হলেও কাজ কিন্তু মোটেও জিরো না । জিরো অ্যাপ এ পাচ্ছেন কন্টাক্ট ম্যানেজমেন্ট সুবিধা । রয়েছে কর্মীদের বেতন ভাতা লিপিবদ্ধ করার সুবিধা । এই অ্যাপটি আপনি আনলিমিটেড ব্যাবহার করতে পারবেন কোন প্রকার লিমিটেশন ছাড়া । এই অ্যাপটির সাহায্যে আপনি জটিল জটিল হিসাব ও রাখতে পারবেন ।

Leave a Reply