Xiaomi

শাওমির নতুন স্মার্টফোন রেডমি নোট ১১

কিছুদিন আগে শাওমি একটি মোবাইল বাজারে এনেছে যার নাম রেডমি নোট ১১। রেডমি নোট সিরিজের সবচেয়ে আপডেটেড ফোন এটি। ফোনটিতে রয়েছে শক্তিশালী ক্যামেরা, সুপার ফাস্ট চার্জিং, লার্জ ডিসপ্লে সহ আরো অনেক ফিচার যা ফোনটিকে দেবে ফ্ল্যাগশিপ লেভেলের পারফরম্যান্স।

এতে রয়েছে ৯০ হার্জ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে। ফোনটির ডিসপ্লে সাইজ ৬.৪৩ ইঞ্চি এবং রেজুলেশন 1080×2400 pixels। এতে রয়েছে শক্তিশালী হার্ডওয়্যার এবং ৫০০০ এমএএইচের ব্যাটারি। যা দেবে স্মুথ এবং লং লাস্টিং পারফরম্যান্স। তরুণদের কাছে খুবই জনপ্রিয় হ্যান্ডসেট হতে পারে এটি।

FHD রেজুলেশন হওয়ার কারণে মুভি দেখা কিংবা গেইম খেলার সময় ডিসপ্লটি প্রাণবন্ত থাকবে। এর রিফ্রেশ রেট ৯০ গিগাহার্জ। ফোনটির উপরে ও নিচের দিকে দেয়া হয়েছে দুইটি সুপার স্টেরিও স্পিকার, যা আপনাকে দেবে অসাধারণ অডিও অভিজ্ঞতা।

এই ফোনে দেয়া হয়েছে Snapdragon 680 প্রসেসর যা শক্তিশালী পারফরম্যান্স দেবে। দ্রুতগতির Adreno 610 জিপিইউ ডিভাইসটিকে পরবর্তী পর্যায়ের পারফরম্যান্স দেয়ার বিষয়টি নিশ্চিত করবে।

AI কোয়াড ক্যামেরায় রয়েছে আল্ট্রা হাই রেজ্যুলেশনের ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা। সে সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ও ২ মেগাপিক্সেলের ডেপ্ত সেন্সর।ডিভাইসটিতে আরো রয়েছে নাইট মোড ২.০, ক্যালিডস্কোপ এবং ভ্লগ মোড।

রেডমি নোট ১১ ডিভাইসে রয়েছে ৫০০০ mAh ব্যাটারি। সেই সঙ্গে প্রথমবারের মতো দেয়া হয়েছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং টেকনোলজি এবং আরো আছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার, যেটি দিয়ে ফোনটির ফুল চার্জ হতে সময় লাগবে মাত্র এক ঘণ্টা।

রেডমি নোট ১১ পাওয়া যাবে তিনটি আকর্ষণীয় কালারে গ্রাফাইট গ্রে, টোয়াইলাইট ব্লু এবং স্টার ব্লু। ২১ মার্চ এটি সকল অথরাইজড শাওমি স্টোরে পাওয়া যাবে। এই মোবাইলটির 4/64 ভেরিয়েন্টের দাম ১৬,৪৯৯ টাকা, 4/128 জিবি ভ্যারিয়েন্টের দাম ১৭,৪৯৯ টাকা এবং 6/128 জিবি ভেরিয়েন্টের দাম ১৮,৯৯৯ টাকা।

একনজরে রেডমি নোট ১১ এর ফিচারস গুলো দেখে নিনঃ

Leave a Reply

Check Also
Close
Back to top button