Software & Apps

হাই কোয়ালিটি ভিডিও এডিট করার অ্যাপস

আপনি কি নতুন ইউটিউব চ্যানেল খুলেছেন অথবা নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলের রিচ বাড়াতে চাইছেন। তবে আপনার ভিডিওগুলিকে প্রোফেশনাল ভাবে এডিট করে আপলোড করা খুব জরুরী। কিন্তু যাদের কম্পিউটার নেই তারা প্রায়ই ভিডিও এডিট করতে গিয়ে নানা রকম সমস্যার সম্মুখীন হন।

কিন্তু আপনি চাইলে মোবাইল দিয়েই হাই কোয়ালিটি ভিডিও এডিট করতে পারবেন। আসুন জেনে নেওয়া যাক এমন কয়েকটি জনপ্রিয় ভিডিও এডিটিং সফটওয়্যার এর ব্যাপারে।

Kinemaster Mobile Video Editor

Kinemaster এর কথা আপনারা অনেকেই শুনেছেন। এটি ios এবং Android উভয় ডিভাইসেই কাজ করে। এই অ্যাপটির সাহায্যে খুব সহজেই যেকোনো হাই কোয়ালিটি ভিডিও খুব দারুণভাবে এডিট করা সম্ভব। এতে অনেক অনেক প্রিমিয়াম লেভেলের ফিল্টার ও এডিটিং ফিচার রয়েছে। যদিও পেইড ফিচারগুলো ব্যবহার করতে এই অ্যাপটির সাবস্ক্রিপশন নিতে হয়।

Power Director- Video Editor, Video Maker

এটি খুব জনপ্রিয় একটি ভিডিও এডিটিং সফটওয়্যার। এই সফটওয়্যার এ রয়েছে দারুন সব ভিডিও এডিটিং ফিচার এবং আকর্ষণীয় ফিল্টার। এই অ্যাপে 4K রেজুলেশন এর ভিডিও এডিট করা যায় খুব সহজে। এছাড়াও এতে রয়েছে ক্রোমা-কি এর অপশন।

Inshot Video Editor and Maker

এই সফটওয়্যারটি ব্যবহার করা খুবই সহজ। এতে বিভিন্ন ভিডিও ফিল্টারের সাথে পাওয়া যাবে আকর্ষনীয় এফেক্টসমূহ । তবে এর প্রিমিয়াম ফিচারগুলি উপভোগ করতে হলে সাবস্ক্রিপশন কিনতে হয়। সাধারণত সোশ্যাল মিডিয়ায় পোস্টের উপযোগী অর্থাৎ শর্ট ভিডিও গুলি খুব ভালোভাবে এডিট করা যায় এই অ্যাপে।

GoPro Quik Video Editor and Maker

আপনি যদি ভিডিও এডিটিং এ নতুন হয়ে থাকেন তাহলে এই সফটওয়্যারটি আপনার জন্য। এটি শর্ট ভিডিও এডিটিংয়ের জন্য একদম উপযুক্ত। এই অ্যাপটিতে রয়েছে বেসিক কিছু ফিচার যা ব্যাবহার করা পানির মতো সহজ। এই অ্যাপটি ফ্রিতেই ব্যবহার করা যায়।

Action Director Video Editor

এটি দিয়ে HD এবং HD+ ভিডিও এডিট করা যায়। তবে 4k রেজুলেশন এর ভিডিও এডিট করতে গেলে সাবস্ক্রিপশনের প্রয়োজন হয়। এই সফটওয়্যারটি Android ইউজারদের কাছে বেশ জনপ্রিয়।

Vimeo Create Video Editor and Smart Video Maker

এই ভিডিও এডিটিং সফটওয়্যার দিয়ে ভিডিও ট্রিম, এফেক্টের ব্যবহার ও টেক্সট যুক্ত করার জন্য বিশেষ দক্ষতার প্রয়োজন পড়ে না। এখানে ও প্রিমিয়াম এফেক্টস ব্যবহার করতে সাবস্ক্রিপশনের দরকার হয়।

FilmoraGo

এই অ্যাপটি দিয়ে বেসিক থেকে এডভান্স লেভেলের ভিডিও এডিটিং করা য়ায়। তবে এই সফটওয়্যারটি ফ্রি নয়, তবে ফ্রি ট্রায়ালের সুযোগ রয়েছে।

Filmr- Video Editor and Video Maker

এই ভিডিও এডিটিং অ্যাপ বিশেষত বিগিনারদের এডিটরদের জন্য ব্যবহারযোগ্য। খুব সহজেই ভিডিও এডিট করে সোশ্যাল মিডিয়ায় পাবলিশ করা যায়।

Adobe Premiere Rush

এটি মূলত প্রফেশনাল ভিডিও এডিটিং ক্ষেত্রে ব্যবহার করা হয়। এটি একটি ক্রস- ডিভাইস ভিডিও এডিটিং অ্যাপ যেখানে একই ভিডিও-এর ওপর কাজ করা সম্ভব হবে অ্যান্ড্রয়েড, উইন্ডোজ এবং ios ডিভাইসে।

Leave a Reply

Back to top button