Software & Apps

ব্যাকগ্রাউন্ড রিমুভ করার অ্যাপ – Background Remove App (removebg)

অনেকেই ১ ক্লিকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করার অ্যাপ খুঁজে থাকেন। তাই আজকে এমন কয়েকটি ওয়েবসাইট ও অ্যাপের নাম বলবো যেগুলো দিয়ে আপনি খুব সহজেই ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন। সবগুলো ওয়েবসাইট ও অ্যাপ ফ্রি এবং এগুলো ব্যাবহার করা খুবই সহজ। চলুন শুরু করা যাক।

১. রিমুভ.বিজি (remove.bg)

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে remove.bg. এই ওয়েবসাইটে আপনি ফ্রি তেই প্রফেশনাল ভাবে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন। এখানে কোনো রকম সাইন আপ করতে হয় না। জাস্ট ছবি আপলোড করবেন এবং রিমুভ ব্যাকগ্রাউন্ডে ক্লিক করলে সাথে সাথে ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়ে যাবে। শুধু তাই নয়, আপনি চাইলে এখানে নিজের পছন্দমতো ব্যাকগ্রাউন্ড অ্যাড ও করতে পারবেন।

২. রিমুভ.এআই (removal.ai)

এটিও ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার অন্যতম সেরা ওয়েবসাইট। এই ওয়েবসাইটে ও অলমোস্ট একইভাবে ব্যাকগ্রাউন্ড রিমুভ করা যায়। তবে এখানে অটো এবং মেনুয়ালি দুইটা অপশন আছে। আপনি চাইলে আপনার নিজের মতো করে ব্যাকগ্রাউন্ডটি রিমুভ করতে পারবেন। অথবা অটোমুড দিয়ে ও রিমুভ করতে পারবেন। এই সফটওয়্যারটির বিশেষত্ব হলো আপনি একইসাথে অনেকগুলো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন।

৩. Background Eraser

Background Eraser হলো ব্যাকগ্রাউন্ড রিমুভ করার অ্যাপ। এটি একটি অসাধারণ মোবাইল অ্যাপ। আপনি  প্লে স্টোরে গিয়ে Background Eraser লিখে সার্চ করলেই এটি পেয়ে যাবেন। এটি ও ব্যাবহার করা খুব সহজ। জাস্ট drag-and-drop পদ্ধতি। আপনি আপনার ছবিটি নির্বাচন করে আপলোড দিবেন এবং অ্যাপটি সংক্রিয়ভাবে ব্যাকগ্রাউন্ড রিমুভ করে দিবে।

৪. Adobe Photoshop Express

আপনারা অনেকেই Adobe Photoshop এর কথা শুনেছেন। এটি একটি জনপ্রিয় গ্রাফিক্স ডিজাইন সফটওয়্যার। এরই মোবাইল ভার্সন হলো Adobe Photoshop Express. এর মাধ্যমেও আপনি drag-and-drop পদ্ধতিতে ছবি  ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন। 

৫. Slazzer

Slazzer হচ্ছে আরেকটি জনপ্রিয় ব্যাকগ্রাউন্ড রিমুভার ওয়েবসাইট। এখানে ব্যাবহার করা হয়েছে AI কম্পিউটার ভিশন এলগোরিদম। যেটি দিয়ে নির্ভুলভাবে (প্রায় শতভাগ) ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করা যাবে। এছাড়াও নিজের পছন্দমতো ছবি ব্যাকগ্রাউন্ডে দিতে পারবেন।

৬. PhotoScissors

PhotoScissors হলো একটি জনপ্রিয় ব্যাকগ্রাউন্ড রিমুভ করার সফটওয়্যার। ড্রাগ এন্ড ড্রপ পদ্ধতিতে এখানে আপনি আপনার ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন।

Leave a Reply

Back to top button