Huawei

Huawei Nova 11

Huawei Nova 11 Price in Bangladesh

Huawei Nova 11 was Released on 2023, April 27. Huawei Nova 11 Price is ৳32,498 6/128GB (Taka)

Huawei Nova 11 Specification:

ModelFeatures
ModelHuawei Nova 11
Released On2023, April 27
Price in BDT৳32,498 6/128GB (Taka)
Available ColorBlack, Green, White, Gold
Network Band2G, 3G, 4G
SIM TypeDual SIM (Nano-SIM, dual stand-by)
WLANWi-Fi 802.11 a/b/g/n/a/6, dual-band, Wi-Fi Direct
Bluetooth Version5.2, A2DP, LE
GPS FeatureGPS (L1+L5), GLONASS (L1), BDS (B1I+B1c+B2a), GALILEO (E1+E5a), QZSS (L1+L5), NavIC
USB TypeUSB Type-C 2.0, OTG
OTGYes
USB C TypeUSB Type-C 2.0
NFCYes; NFC-SIM, HCE
Body Material
Dimension161.3 x 75 x 6.9 mm (6.35 x 2.95 x 0.27 in)
Weight168 g (5.93 oz)
Display Size6.7 inches, 108.3 cm2 (~89.5% screen-to-body ratio)
Display Resolution1084 x 2412 pixels, 20:9 ratio (~395 ppi density)
Display TechnologyOLED, 1B colors, HDR10, 120Hz
Display ProtectionKunlun Glass
Display Refresh rate120Hz
Water Resistance
Back camera Resolution50 MP, f/1.9, (wide), PDAF
8 MP, f/2.2, 112˚ (ultrawide)
Back Camera FeaturesLED flash, panorama, HDR
Video Features4K, 1080p, 720p@960fps, gyro-EIS
Front Camera60 MP, f/2.4, 100˚ (ultrawide)
Front Camera FeaturesHDR
Front Camera Video Features4K@30fps, 1080p@30fps, gyro-EIS
Operating SystemHarmonyOS 3.0
ChipsetQualcomm SM7325 Snapdragon 778G 4G (6 nm)
ProcessorOcta-core (4×2.4 GHz Kryo 670 & 4×1.8 GHz Kryo 670)
RAM6GB, 8GB
ROM128GB, 256GB, 512GB
GPUAdreno 642L
BatteryLi-Po 4500 mAh, non-removable
Fast Charging66W wired, 100% in 31 min (advertised)
Reverse wired
Micro SDNo
3.3 mm Earphone JackNo
Sound FeaturesLoudspeaker, with stereo speakers
FingerprintFingerprint (under display, optical), accelerometer, gyro, compass, color spectrum
Virtual proximity sensing
Face Lock SystemYes

হুয়াওয়ের নতুন ফোন মডেল হুয়াওয়ে নোভা ১১ এপ্রিল ১৭, ২০২৩ তারিখে প্রকাশিত হয়। এই ফোনের স্ক্রিন সাইজ সর্বদা ফোন ব্যবহারকারীদের জন্য একটি বিশেষ বৈশিষ্ট্য, এটি ৬.৭ ইঞ্চির ওএলইডি স্ক্রিন। এই ফোনটি বিভিন্ন স্থানে একসাথে ব্যবহার করতে পারবেন কারণ এর ডাইমেনশন ১৬১.৩ x ৭৫ x ৬.৯ মিমি এবং ওজন ১৬৮ গ্রাম। এটি প্রচুর সময় ব্যাটারি চলার জন্য ৪,৫০০ এমএএই ব্যাটারি দিয়ে পরিচালিত হয়, এটি ফাস্ট চার্জিং সুবিধা প্রদান করে যা ১০০% চার্জ হওয়ার জন্য ৩১ মিনিট সময় নেয় এবং রিভার্স ওয়ায়ার্ড সুবিধাও রয়েছে। এই মোবাইল ডিভাইস দুটি ক্যামেরায় সমবেত আছে, ৫০ এমপি প্রাইমারি ক্যামেরা এবং ৮ এমপি উল্ট্রা ওয়াইড ক্যামেরা এবং সিঙ্গল ক্যামেরা দিয়ে ফ্রন্টে আছে ৬০ এমপি উল্ট্রা ওয়াইড ক্যামেরা। এই স্মার্টফোনটি ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবি ইনটারনাল স্টোরেজ বিকল্পগুলি সাথে প্রদান করে। এটি বিভিন্ন রঙে সহজে পেয়ে যাবেন, যেমন কালো, সবুজ, সাদা এবং সোনালি। 

হুওয়েই নোভা 11 এর ডিজাইন ও ফর্ম ফ্যাক্টর

Huawei Nova 11 এর পাশে বিশাল ফ্ল্যাট ডিজাইন রয়েছে। খুব স্লিম অতিরিক্ত ন্যুন বেজেলে এটি একটি অদ্ভুত পরিষ্কার দেখাতে সক্ষম। ফ্ল্যাট পরিবেশ দেখতে বিশেষ যেমনঃ কুন্ডলুন গ্লাস দ্বারা প্রতিফলিত হয়। এছাড়াও এর মাঝামাঝি স্টেইশন বাটন এবং সাইডে একটি স্লি সোল ব্যবহৃত হয়েছে। নানা স্টাইল শো ভিউ মোড দেখতে সহজীবোধের সাথে এই ফোনটি অনসরণ করে।

হুওয়েই নোভা 11-এ ৩টি ক্যামেরা দেখতে পাওয়া যায়, যা যেখানে পূর্বের মডেলের থেকে একটি বেশি। ব্যবহারকারী এক্সপেক্ট করতে পারে নিখুঁতভাবে স্ক্যান করে পরবর্তী সময়ে যেন ক্লিৎ চিত্র পাওয়া যায়। আর নতুন ফোনে থাকার কারনে এটি একটি রং স্পেকট্রাম সেন্সর যা নতুন টেকনোলজি আছে। এটি ক্যামেরার মাধ্যমে বেশি রং বিশ্লেষণ দেখার জন্য ব্যবহার করা হয়। অবশ্যই, এটি প্রয়োজনীয়তা নয়, কিন্তু আশা করা হয় সঙ্গের সর্বনিম্ন মানের হবে।

Huawei Nova 11 ফোনে বড় একটি ব্যাটারির সাথে সর্বোচ্চ ৪৫০০ mAh রয়েছে। এই ফোনে মিনিমাম ৬৬ W ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও, কয়টি ক্যামেরা না থাকে কেন ডিভাইসটি ৫জি সাপোর্ট করে না সেটা হল একটি বিষয়। আমেরিকার অধিকার নেওয়া উদ্দেশ্যে Huawei এখন ৫জি কম্পোনেন্ট ব্যবহার করতে পারে না।

Huawei Nova 11, Nova 11 Pro এবং Nova 11 Ultra থ্রি সমস্ত ফোনের বাংলায় প্রকাশিত চিত্র শুধুমাত্র উপাত্ত যেখানে অন্য কিছু নয়। প্রত্যেকটি ডিভাইসের দাম বিভিন্ন হতে পারে, যা বিভিন্ন সংরক্ষণগুলি সম্পাদন করে থাকে। Huawei Nova 11 এমনটি একটি ফোন যা অনবদ্য স্টাইল এবং উন্নয়নশীল সম্প্রসারণ নয় তবে আপনি তাতে সেরা মূল্য পেতে পারেন।

এই ফোনের একটি তেলসম্পূর্ণ OLED ডিসপ্লে, উল্ট্রা-শ্বর (সাথে সাথে প্রবাহ করার জন্য সরবরাহ করা হয়েছে) ক্যামেরা, ফাস্ট চার্জিং ক্যাপাবিলিটি সহ বিভিন্ন অদ্ভুত বৈশিষ্ট্য আছে। বস্তুতঃ হুওয়েই নোভা 11 একটি সম্মিলিত প্যাকেজ থাকা নিশ্চিত যা ফোনটি ব্যবহার করার অভিজ্ঞতা দিয়ে থাকে এবং খরচে আপনি কিছু একটা জানতে পারবেন থেকে কি আপনার দরকার। 

নোভা 11 ফোনের স্ক্রিন ও ফিংগারপ্রিন্ট।

হুওয়েই নোভা 11 ফোনের জন্য যা সর্বপ্রথম দেখা যায় তা হলো এর স্ক্রিন। এই ফোনটির স্ক্রিন আকার দক্ষিণ কোরিয়ার অন্যতম একটি ফোনের মতো একটি 6.53 ইঞ্চি করে তৈরি করা হয়েছে। এই ফোনটির পিএএম ওলেড স্ক্রিন জন্য জানতে হবে যে, এটি 1080 x 2400 পিক্সেল রেজলিউশনের সঙ্গে এসএমবি রেজলিউশন সমর্থন করে। এটি একটি নতুন স্ক্রিন টেকনোলজি ব্যবহার করে একটি চমৎকার কারণে এই স্ক্রিনে একটি ভেদ প্রকাশ করা হয় না এবং এটি কম স্ক্রিন কর্তব্য পরিবর্তন দেখায়।

আপনি জানেন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করে আপনি আপনার ডিভাইসের লক সিস্টেম সহজেই অন করতে পারেন। স্ক্রিনের কোনো একটি পিক্সেল এর উপর আপনি হাত রাখেন এবং সেটিতে একটি স্ক্যানারটি র‌্যান করে আপনার হাতের ছাপটি পরীক্ষা করে এবং সেটি ইমেজ তৈরি করে। হাতটি ভেরিফাঈ হয়ে গেলে ডিভাইস অন করা হয়ে যায়। হুওয়েই নোভা 11 ফোনের জন্য স্ক্রিনে ফিঙ্গারপ্রিন্ট র‌্যান করতে খুব সহজ।

নোভা 11 পারফেক্ট প্রকারে কাজ করে এবং ক্যাপাসিটি ভাল ছাড়াও একটি ভাল ব্যবহারকারী এটি ব্যবহার করতে পারে। এটি সবসময় সঠিক ভাবে রিস্পন্স করতে অক্ষম হয় না এবং এটি চমৎকার পারফরম্যান্স সরবরাহ করে। ফিংগারপ্রিন্ট সিস্টেমটি হাই স্পেস ফ্যাক্টর না দেয়া ইচ্ছুক ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য নয়। তবে, অন্য পারফরম্যান্স ফীচার দ্বারা এই ফোনটি প্রকাশিত হয়েছে এবং এটি র‌্বাগবন্ধু এবং দ্রুত প্রবৃত্তি করে যায়।

হুওয়েই নোভা 11 ফোনের ব্যাটারি লাইফ।

হুওয়েই নোভা 11 ফোনের ব্যাটারি লাইফ। এই ফোনে প্রযোজ্য ব্যাটারি 4200 mAh। এর ফলে ফোনে ভিডিও প্লে করতে এবং নেট সার্ফিং করতে দীর্ঘ অবস্থানে ব্যাটারি খরচ করে। আসলে ইন্টেরনেটে ঘুরে আসা সাইট ও ভিডিও দেখা দ্রুত ব্যাটারি ব্যয় করে ফেলতে পারে।

এতেই হুওয়েই নোভা 11 ফোনের ব্যাটারি লাইফ বেশি ভালো লাগে। এটির সাথে যদি একটি ব্যাটারি ব্যবহার করা হয়, ফোনের গুণমান পূর্ণরূপে বজায় থাকবে।

হুওয়েই নোভা 11 ফোনের ব্যাটারি আসলে বেশ ভালো কিন্তু আসল লাইফ ডিপেন্ড করেই চলে আসে। ফোন ব্যবহারের পূর্বে থাকা ব্যাটারি লাইফ দেখতে পারে যে খুব ভালো না কিন্তু সত্যিকারের সমস্যা ছাড়াও নয়।

ফোনের ব্যবহার করা হয় কম উজ্জ্বলতায় যেখানে ফোনের সাথে সাথে স্ক্রিনের উজ্জ্বলতা কমে যায়। এই ক্ষেত্রে ফোনের ব্যাটারি লাইফও ভালো থাকে।

সম্পূর্ণরূপে বলতে গেলে হুওয়েই নোভা 11 ফোনের ব্যাটারি লাইফ প্রযোজ্য বড় ব্যাটারির সাথে দক্ষতার সমন্বয় করে। ভীষণ ব্যবহারেও ব্যাটারি খরচ কম হয় ফোনটি বেশ ভালো সেট হিসেবে ব্যাপক বিস্তার হচ্ছে নির্ভরযোগ্যভাবে।

এক্সপেরিয়েন্স ও পারফরমেন্স এক্সপ্লোর করুন নোভা 11 ফোনে।

নোভা 11 হুয়াওয়ের স্মার্টফোন, যা একটি মধ্যম-রেঞ্জ ফোন হিসাবে মার্কেটে এসেছে। এদিকে এটি বিভিন্ন ফিচার এবং অক্সিজেন ওএস চলুক ফাংশন দিয়ে সম্পূর্ণ গুরুত্বপূর্ণ হয়েছে। নোভা 11 একটি 6.21 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে সহ একটি সুন্দর স্মার্টফোন। এছাড়াও, এটি দুটি 12 এমপি এবং 2 এমপি ক্যামেরা সহ একটি 8 এমপি ফ্রন্ট ক্যামেরা দিয়ে যে দৃশ্যটি আপনি তৈরি করছেন তা কর্মক্ষমতার সাথে সম্পূর্ণ যথার্থ হয়।

নোভা 11 একটি পরিপূর্ণ সরঞ্জামপূর্ণ স্মার্টফোন যা 12 এমপি র‍্যাম এবং 64 এবং 128 জিবি স্টোরেজ দিয়ে একটি প্রভাবশালী কম্পিউটিং পাওয়া যায়। এটি একটি 2.2 জিগাহার্টস ক্রাইয়েট কোর প্রসেসরের সাথে সম্পর্কিত একটি টেক নোটবুক প্যাক যা আপনার স্মার্টফোনের উদ্যোগের হাত থেকে প্রতিবন্ধ করবে না।

নোভা 11 একটি আকর্ষণীয় এবং খুবই ফিচার-রিচ স্মার্টফোন। এর 3,340 মিলি এমএইচ ব্যবহার করে আপনি এর ব্যবহারের সময় বেশির ভাগ দেখতে পাবেন মার্চে এবং সমস্ত ফিচার সুবিধাও এর দামের সাথে খুবই স্মার্টফোন তৈরি করেছে। যদি আপনি একজন স্মার্টফোন ব্যবহারকারী হন এবং আপনি কিছু একটা আকর্ষণীয় এবং পরিপূর্ণভাবে ফিচার-রিচ ফোন খুঁজছেন, তবে এই ফোনটি আপনার জন্য একটি উন্নয়নশীল বিকল্প হতে পারে।

নোভা 11 ফোনটি আস্থা নিয়ে স্মার্টফোন প্রেমিকদের জন্য একটি বিকল্প মাধ্যম হিসাবে প্রতিপক্ষ করা যাচ্ছে। এটি অতিরিক্ত মূল্যের জন্য নির্দিষ্ট সিরিজ নয় যদি একটি উন্নয়নশীল স্মার্টফোন খুঁজছেন তবে স্মার্টফোনের অসাধারণ ক্ষমতায় একটি সুন্দর ডিজাইন এবং সম্পূর্ণ কনফিগারেশন সহ এটি সিদ্ধান্ত করতে পারেন।

সমস্ত বিশ্বে একটি বিশ্বস্ত প্রযুক্তির উত্স হুয়াওয়ে, এবং নোভা 11 ফোনটি একটি অন্যদিকবস্তু নয়। এর শক্তিশালী স্মার্টফোন ফিচার এবং আকর্ষণীয় ডিজাইন একটি সম্মানজনক এবং উন্নত ফোনটি তৈরি করেছে। অবশ্যই, আপনি প্রথম হাতে কিনতে কিন্তু এই ফোনটি ব্যবহার করে সম্পূর্ণ জ্ঞাত করবেন জটিল এবং উন্নত এই ফোনটির সাথে একটি সুবিধাজনক এবং মধ্যবর্তী স্মার্টফোন হাতে পেতে পারেন।

ক্যামেরা ফিচার এবং ক্যামেরা কোয়ালিটি।

আলোচনার বিষয় হল হুয়াওয়ের নোভা ১১ মোবাইল ফোনের ক্যামেরা ফিচার এবং ক্যামেরা কোয়ালিটি। এই মোবাইল ফোন থেকে সেরা ফটোগুলি নেওয়ার জন্য এর বিভিন্ন ফিচার দেখা যায়। এই মোবাইল ফোনের পেছনে তিনটি ক্যামেরা সেটআপ রয়েছে। এই মোবাইল ফোনে একটি 50 মেগাপিক্সেল, একটি 13 মেগাপিক্সেল ও আরেকটি একটি স্পেকট্রাম সেন্সর ব্যবহৃত হয়েছে। স্পেকট্রাম সেন্সর নতুন একটি ফিচার। এর মাধ্যমে ক্যামেরা থেকে বানানো ফটোগুলির রং ভাল করে ছবিটি গ্রহণ করতে পারেন। সাথে আছে সেটা তৎক্ষণার ফটো স্কেচ তৈরি করতে পারে।

এই মোবাইল ফোনের ক্যামেরা ব্যবহার করে ছবির কোয়ালিটি সম্পর্কে বলা যায় যে এটি অনেকটা মাঝে মাঝে ব্যাপারটাই নির্ভর করে। বিশেষতঃ স্কিন টোন শুধু দৃশ্যটি ভাল করতে না পারে। প্রতিক্রিয়া বিভিন্ন হতে পারে। ছবির ক্লিয়ারিটি ব্যাপারটি পজিটিভ যাচাই করা যায়। গোপনীয়তা টি ভাল, এবং ক্লিয়ারটিও ঠিক যথেষ্ট হতে পারে। এছাড়াও ফ্যাস অন সেন্সিং এবং পিডি এফ এর মাধ্যমে ছবি তো সমস্যা হয় না।

এই ফোনে ৩ দিনের ব্যবহারের মধ্যে একটি আগের মতো পনেরো ঘণ্টা চলে। ছবি উত্তম ছায়া-প্রদর্শন দিয়ে মজাদার লেগেছে এবং ঑টোফোকাসের সাথে তার প্ৰদর্শন খুব উত্তম ছিল। এছাড়াও, শেষ দিকে নেশা লাগতে পারে। ছবি তো ভাল, নানান মোডে ছবির ধরন। মোডের ভিতরে ছায়াপ্রদর্শন ভাল ছিল। সেসব বেহায়া ছবি তো আমার অপেক্ষার মধ্যে নাই কজন।

নোভা 11 ফোনের রেম ও স্টোরেজ ক্যাপাসিটি

হুয়াওয়ের নোভা 11 ফোন কেনা প্রস্তাবিত হলে রেম এবং স্টোরেজ সম্পর্কে খুবই সতর্ক হওয়া উচিত। ভাল গেমস, প্রোগ্রাম ও মিডিয়া উপভোগের জন্য আপনার ফোনের রেম সম্পর্কে নির্দিষ্ট হয়ে থাকা প্রয়োজন। নোভা 11 এ 8 জিবি সম্প্রতি জনপ্রিয় হওয়া ইউএসবি 4.0 UFS 3.1 স্টোরেজ প্রদান করে। এই ফোনে গড় লোডিং টাইম ও এ্যাপ ওপেনিং সম্পর্কে আরও ভাগ্যোদয় হবে।

নোভা 11 ফোনের স্টোরেজ এর প্রস্তাবিত নির্দিষ্টপর্যায়কে একবারে একটিভ করলে আপনি একটি হাবেজ-ফ্রি অবস্থাতেই থাকতে পারবেন। নোভা 11 কোনো কারণে আপনাকে থাকতে হবে একদম সামনে নতুন একটি ফোন কিনতে। ফোনের মিনিমাম 128 জিবি স্টোরেজ সহজেই দ্রুতপদক দর্শ করবে বিভিন্ন রকমের অসংখ্য আইটেমে।

নোভা 11 ফোন একটি মাধ্যমমেধাবী হতে হয়। এটি হালকা এবং পরিবহণের দ্বারা সহজেই হ্যান্ডসেটটি ব্যবহার করা যাবে। ফোনের ফাঁকা স্পেসিফিকেশনগুলি আপনার নিজের বান্ধবিতা বিবেচনার আওতায় পর্যবেক্ষণযোগ্য। তাছাড়া, আপনি একটি থিন ফোন না থাকে হলেও ফোনের ডিরেক্টরি এবং পিকচারের স্লাইডিং মোশন মনোযোগ ধারণ করতে পারবেন।

একবার আপনি নোভা 11 ব্যবহার করবেন, আপনি পুরো সেটটি শুরু হওয়ার সময় মজা পাবেন এবং এতে নিজেকে সহজে বেটানোর উপায় পেতে পারবেন। নোভা 11 একটি হাই-এন্ড স্মার্টফোন যা আপনাকে পুরোপুরি আন্তরিকভাবে প্রভাবিত করবে। 

হুওয়েই নোভা 11 ফোনের স্পেসিফিকেশন

Huawei Nova 11 ফোন নতুন একটি আকর্ষণীয় ডিজাইন এবং উন্নয়নের সাথে আসে। এটি স্মুদ্যকর, সুকুমার এবং একটি সুন্দর ফোন। এই ফোনটি হাই-এন্ড ফোনে উপস্থিত নতুন চিপসেট কোয়ালকম স্নাপড্রাগন 778 জি দিয়ে চালিত হয়। আপনি একটি সম্পূর্ণ এচডি + ওএলইডি ফুল ভিজন স্ক্রিন পেতে পারেন এবং ডিসপ্লের লক্ষ্য দার্শনিকতার ক্ষেত্রে এক সুন্দর উন্নয়ন অফার করে।

আপনি ব্যবহারকারীর রিভিউ পড়ে দেখতে পারেন যে এই ফোনটি একটি নাইস ফোন ও উপযুক্ত একটি হিট এক্সেসরি হয়ে উঠতে পারে। এই ফোনটির মোট স্টোরেজ অপশন 128GB, 256GB এবং 512GB। কার্ড স্লট উপলব্ধ নয়, তবে এটি ডুয়েল সিম পোর্ট এবং ব্যাটারি ক্ষেত্রে ৪৫০০mAh এর। আর সর্বনিম্ন বেজেলের সাথে সুন্দর ওএলইডি প্যানেল ফোনটি অত্যন্ত একটি মধ্যম-রেঞ্জ ফোন হিসাবে উল্লেখযোগ্য নয়।

এই ফোনটি উন্নয়নের সাথে একটি মধ্যম-রেঞ্জ ফোন না হতে পারে। হারমোনি এওএস ৩.০ তে চলতে পারে। ব্যবহারকারীরা একটি ফোনে নতুন ফিচার চান সেটিংস ভাষা এবং সহজ ব্যবহারযোগ্যতার ক্ষেত্রে এই ফোনটি উন্নতি পেয়েছে।

এই ফোনের সাথে একটি সিংগল 60 MP f/2.2 ফ্রন্ট ক্যামেরা একটি ডুয়েল 60+8 MP ফ্রন্ট ক্যামেরা এবং একটি 3rd ক্যামেরা যা ফোনের বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার করা যাবে। অপরদিকে ফোনটি বিভিন্ন স্পেশাল ফিচার যেমন রিভার্স ওয়ায়ারলেস চার্জিং এবং এনাবল করে থাকে।

হুওয়েই নোভা 11 ফোনটি হাই-এন্ড ফোন নয় তবে অনেকের জন্যে এটি একটি উপযুক্ত ফোন হতে পারে। এটি প্রকৃতপক্ষে উপযুক্ত ম্যাটেরিয়াল দিয়ে পরিপূর্ণ একটি হার্ডওয়্যার এবং স্মুদ্যকর ডিজাইন দিয়ে ফোনটি আপনার পছন্দ অনুযায়ী সাজানো যেতে পারে।

Leave a Reply

Back to top button