Huawei

Huawei nova Y71

Huawei nova Y71 Price in Bangladesh

Huawei nova Y71 was Released on 2023, May. Huawei nova Y71 Price is ৳21,999 8/128GB (Taka)

Huawei nova Y71 Specification:

ModelFeatures
ModelHuawei nova Y71
Released On2023, May
Price in BDT৳21,999 8/128GB (Taka)
Available ColorBlack, Gold
Network Band2G, 3G, 4G
SIM TypeDual SIM (Nano-SIM, dual stand-by)
WLANWi-Fi 802.11 b/g/n
Bluetooth Version5.1, A2DP, LE
GPS FeatureGPS, GLONASS, GALILEO, BDS, QZSS
USB TypeUSB Type-C 2.0, OTG
OTGYes
USB C TypeUSB Type-C 2.0
NFCNo
Body Material
Dimension168.3 x 77.7 x 9 mm (6.63 x 3.06 x 0.35 in)
Weight199 g (7.02 oz)
Display Size6.75 inches, 110.0 cm2 (~84.1% screen-to-body ratio)
Display Resolution720 x 1600 pixels, 20:9 ratio (~260 ppi density)
Display TechnologyIPS LCD
Display Protection
Display Refresh rate
Water Resistance
Back camera Resolution48 MP, f/1.8, 26mm (wide), PDAF
5 MP, f/2.2, 120˚ (ultrawide)
2 MP, f/2.4, (depth)
Back Camera FeaturesLED flash, HDR, panorama
Video Features1080p@30fps
Front Camera8 MP, f/2.0
Front Camera FeaturesHDR
Front Camera Video Features1080p@30fps
Operating SystemEMUI 12, no Google Play Services
ChipsetKirin 710A (14 nm)
ProcessorOcta-core (4×2.0 GHz Cortex-A73 & 4×1.7 GHz Cortex-A53)
RAM8GB
ROM128TB
GPUMali-G51 MP4
BatteryLi-Po 6000 mAh, non-removable
Fast Charging22.5W wired
Micro SDmicroSDXC (uses shared SIM slot)
3.3 mm Earphone JackYes
Sound FeaturesLoudspeaker
FingerprintFingerprint (side-mounted), accelerometer, proximity, compass
Face Lock SystemYes

হুওয়েই নোভা Y71 মোবাইল ফোন এর সম্পূর্ণ বৈশিষ্ট্য

হুওয়েই নোভা Y71 মোবাইল ফোন একটি আন্তরিক ফোন যা ইমিউআই 12 এর সাথে তৈরি করা হয়েছে। এটি একটি ডুয়াল সিম মোবাইল ফোন যা সিম 1 এবং সিম 2 এ খুব সুবিধাজনক ব্যবহার করা যেতে পারে। এছাড়াও এটি জিএসএম 850/900/1800 / 1900 নেটওয়ার্ক ব্যবহার করে যা একটি একগুচ্ছ সুবিধা সুপারিশ করে। এটি অক্টা-কোরে প্রোসেসর দ্বারা পরিচালিত হয় যা প্রক্রিয়াকরণের জন্য চমৎকার এবং কাজটির ক্ষেত্রে দক্ষতা সমর্থন করে।

হুওয়েই নোভা Y71 মোবাইল ফোনটি সম্পূর্ণ পূর্ণ এবং দ্রুত অপারেটিং সিস্টেমে সমর্থিত যা একটি দ্বিধাহীন ব্যবহারকারীদের স্বাগতপূর্বক। এটি আকর্ষণীয় দুটি ক্যামেরা দিয়ে সম্পন্ন যা ৪৮ মেগাপিক্সেল এবং f / ১.৮ ব্র্যান্ডের স্থান ব্যবহার করে। এটি একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ কাজ করে যা আরো সহজ হয় ব্যবহার করতে।

হুওয়েই নোভা Y71 মোবাইল ফোন এর লক্ষ্য মূলত পাওয়া যায় ব্যবহারকারীদের উদ্দেশ্যে হল পারফেক্ট এক্সপেরিয়েন্স প্রদান করা। এটি একটি ২০: ৯ অনুপাত প্রদর্শনের সাথে একটি 720 x 1600 পিক্সেল রেজোলিউশন প্রদর্শন করে। সেই সময়ে, এটি সবচেয়ে দক্ষতাসম্পন্ন হয় যা পাল্টা, কম্পাস এবং প্রয়োগে তারতম্য সহ প্রকৃত আপডেট বিশ্বাসযোগ্য করে।

হুওয়েই নোভা Y71 মোবাইল ফোন একটি উন্নয়নশীল এবং স্টাইলিশ ফোন। এই ফোনের সাইজ হল 6.75 ইঞ্চি এবং স্ক্রিন টি IPS LCD টেকনোলজি ব্যবহার করে তৈরি। মোবাইলে 8 GB RAM এবং 128 GB আন্তরিক স্টোরেজ ব্যবহার করা হয়েছে। এতে উন্নত ক্যামেরা সেটআপ আছে, যা রিয়ার কেমেরার 48 MP (ওয়াইড) + 5 MP (উল্ট্রাওয়াইড) + 2 MP (ডেপথ) এবং ফ্রন্ট কেমেরার সাথে 8 MP তৈরি করে তুলেছে। এই ফোনে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট, এক্সেলারোমিটার, প্রক্সিমিটি এবং কম্পাসের সেন্সর ব্যবহার করা হয়েছে।

হুওয়েই নোভা Y71 ফোন একটি শক্তিশালী ব্যাটারি সহজেই ব্যবহার করা যায়। এতে 6000mAh লিথিয়াম-পলিমার ব্যাটারি ব্যবহার করা হয়েছে এবং ফোনে 22.5W জটিল উইয়ার চার্জার প্রদর্শন করে। এটি দুই রঙে উপলব্ধ যা হল কালো এবং গোল্ড। আর এই ফোনে তৈরি হয়েছে EMUI 12 সহ Google Play Services না থাকা একটি একটিভ অপারেটিং সিস্টেম যা সবচেয়ে দ্রুত কাজ করে।

হুওয়েই নোভা Y71 একটি শক্তিশালী ফোন যা উচ্চ গুনগত উন্নয়ন সম্পন্ন করে। এটি ব্যবহারকারীদের কাজের জন্য খুব উপযুক্ত। এই ফোনে TFT, IPS, OLED, AMOLED এবং সুপার-AMOLED এর মতো একাধিক ডিসপ্লে টেকনোলজিগুলো ব্যবহৃত হয়। এছাড়াও এই ফোনের পিক্সেল ডেনসিটি দৈনন্দিন ব্যবহারের জন্য খুব উপযুক্ত। এর মধ্যে গোরিলা গ্লাস টেকনোলজি আছে, যা মোবাইল ডিসপ্লেকে বিভিন্ন ক্ষতি হতে থাকা থেকে সার্বিক নিরাপদ রক্ষা করে।

হুওয়েই নোভা Y71 মোবাইল ফোন এর স্ক্রিন রিভিউ

হুওয়েই নোভা Y71 মোবাইল ফোন একটি উচ্চ মানের স্মার্টফোন। এই ফোনের স্ক্রিন 6.75 ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে এবং 720 x 1600 পিক্সেল রেজোলিউশন। ফোনটি ডিজাইন ও কালার গুলি ইম্প্রেসিভ এবং স্ক্রিন থেকে পেলে লাগবে একটি সুন্দর প্রতিফল। ছবি বা চলচ্চিত্র দেখতে এটি খুব ভাল এবং গেম খেলাও খুব আনন্দদায়ক।

এই ফোনে একটি দ্বিতীয় পেশার ক্যামেরা রয়েছে যা বিস্তৃত ছবি তুলতে জনপ্রিয়। রিয়ার কেমেরার ফিচারগুলির মধ্যে হলো 48 এমপি (উইড) + 5 এমপি (উল্ট্রাওয়াইড) + 2 এমপি (ডেপথ) এবং ফ্রন্টে একটি সিঙ্গল ক্যামেরা যা হলো 8 এমপি। সফলতার কারণে মোবাইল ফোনের ছবি ক্ষেত্রে আগে থেকেই একটি নায়ক হয়ে উঠেছে।

এই ফোনে থাকা 8 জিবি র্যাম এবং 128 জিবি ইন্টারনাল স্টোরেজ দ্বারা কেনা যায়। এটি ভালো পারফরমেন্স দেয় এবং স্মুদ্ধ চলাচলও হালকা হয়। ফোনটি হার্ডওয়ার দিয়ে কখনোই নষ্ট হওয়া যায় না।

Huawei Nova Y71 ফোনটি একটি নন-রিমোভাবল লিথিয়াম পলিমার ব্যাটারি দিয়ে যা কিনা দুই দিন নেট চালু রেখে অথবা এক দিন ব্যবহারে ফোনটি লো সাউন্ডে থাকলেও ভালোভাবে চলে। ফোনটি Dual-SIM সমর্থন দেয় এবং 4G LTE সমর্থন দিয়ে।

ফোনটি সাইড-মাউন্ট ফিংগারপ্রিন্ট, একসেলারোমেটার প্রক্সিমিটি কমপাস এবং টচ বিশ্লেষণ সেন্সর সম্পন্ন যা অনেক সুরক্ষা দেয়। রিভিউয়াররা এটি সম্পন্ন ব্যবহারকারীদের কাছে উপভোগ্য এবং শক্তিশালী ফোন এবং স্থাপন বা ব্যবহারের জন্য বিনয়ী মূল্যে একটি ভাল বিকল্প হিসাবে মনে করে। 

হুওয়েই নোভা Y71 মোবাইল ফোন এর পারফরমেন্স রিভিউ

হুওয়েই নোভা Y71 একটি সবমতেয় নতুন স্মার্টফোন। এটি একটি নতুন ডিজাইন দিয়ে এলেট্রনিক্স শপদের সকলের জন্য একটি জনপ্রিয় উপায়। এই মোবাইলফোনের সাথে আপনি একটি স্বচ্ছ ডিজাইন পাবেন যার ব্যবহার অনেক আস্থা সৃষ্টি করে।

এই স্মার্টফোনে আপনি একটি বিশাল 6000mAh ব্যাটারি পাবেন যা আপনি সমস্ত দিন চেষ্টা করে ব্যবহার করতে পারবেন। এটি সামনে রয়ে যাওয়া অনেক দিন থাকতে পারে এবং এছাড়াও 10 মিনিটের চার্জিং এটি আপনি সর্বনিম্ন ব্যবধানে তিনটি ঘন্টার ভিডিও দেখতে পারবেন।

হুওয়েই নোভা Y71 একটি স্মার্টফোন যা দেখতে মোটেও ভাল। এটি দক্ষিণ কোরিয়ান কোম্পানিঃ Samsung থেকে তৈরি ফোনগুলি সম্পর্কে খুব ভাল। এটি এই দক্ষিণ কোরিয়ান ফোনগুলির পরেও চমৎকার। এটি মোটেও বেশি ক্ষুদ্র, ঘন্টার ব্যাবহারের জন্য একটি স্মার্ট ফোন।

হুওয়েই একটি ফেস্ট প্রসেসিং এবং ডিসপ্লে এবং ক্যামেরা কোনও ব্যবহারের জন্য হার্মনিউস সমন্বয় প্রদর্শন করে। এটি একটি স্মার্ট পন্য যা আপনার ব্যবহারের মান উন্নয়ন করে এবং আপনার সূর্যের স্থান সম্পর্কে নির্ভরযোগ্য।

হুওয়েই নোভা Y71 মোবাইল ফোন এর ব্যাটারি রিভিউ

হুওয়েই নোভা Y71 একটি ছোট্ট বাজেট ফোন, যা একটি চমৎকার ডিজাইন সহ সম্পূর্ণ ফিচার হোল্ডিং দিয়ে থাকে। ফোনের ব্যাটারির কথা বললে, এটি ইনফ্রারেড ফেস, লক সিস্টেম, ওয়াই ফাই ব্যবহার করলেও শক্তিশালী হওয়া সম্ভব। প্রস্তুতকর্তারা একটি 3360 এমএএইন লিথিয়াম আয়নবিশিষ্ট ব্যাটারি ব্যবহার করেছেন, যা ফোনটি কাজ করানোর চেষ্টা করেও কমপক্ষে এক দিন চালিত থাকতে পারে।

হুওয়েই নোভা Y71-এ ব্যবহৃত ব্যাটারি দ্বারা ফোনের চেষ্টা এবং সার্ফিং করা যাবে কমপক্ষে ৭-৮ ঘণ্টা সময়ে। ফোনের এন্ড্রয়েড ওএস নির্ভরশীল যা এর চালনা কেবল একটি ১.৪ জিগাহার্ট্জ কোয়াড কোর প্রসেসর দ্বারা হয়।

হুওয়েই নোভা Y71-এর ফোন পারফরমেন্স উল্লেখযোগ্য। ফোনটিতে ২ জিবি র‍্যাম রয়েছে এবং ১৬ জিবি স্টোরেজ আছে। একজন ব্যবহারকারীকে একটি বেকারত্ব ফোন হিসেবে ব্যবহার করলে সে এক্ষেত্রে এটি সম্পূর্ণ টাস্ক হ্যান্ডল করতে পারবে।

হুওয়েই নোভা Y71 এর ব্যাটারি মধ্যে একটি চিপ লজিক ছিল, যা উচ্চ ও স্থায়ী চালনার জন্য সর্বোচ্চ কমপক্ষে ১ টেরাবাইটের চিপ সেট হওয়া উচিত। এর ফলে, এই সেটটি অত্যন্ত গতিশীল এবং টাস্ক সম্পূর্ণ হ্যান্ডল করতে পারে।

হ্যান্ডসেটটি দক্ষতার সাথে রুপমণ্ডলী হিসেবে জানা হয়েছে। ফোনটি ব্যবহার করলে সে কার্যদক্ষ লকমো অনেকটা ডাইনামিক সেটিংস প্রদান করবে। প্রতিদিন ব্যবহারকারীরা ফোনের ব্যাটারি দ্বারা চেষ্টা করেন এবং সেটি দ্বারা ঘুরে সার্চ করেন। এতে ব্যাটারি দ্বারা চিন্তামুক্তি হবে।

সম্ভবত হুওয়েই নোভা Y71 এর ব্যাটারিটি সাধারণ উপভোগকারীদের জন্য উপযোগী নয়, যারা তাদের ফোন টাস্কে নিয়ন্ত্রিত করেন। ফোনটির অতিরিক্ত ইউএসবি পোর্ট, এফএম রেডিও, ওটি সম্পর্কে আলোচনার কিছু সুবিধা আছে, যা ফোনটি শক্তিশালী করে দেখায়।

হুওয়েই নোভা Y71 মোবাইল ফোন এর ডিজাইন রিভিউ

হুওয়েই নোভা Y71 একটি নতুন মোবাইল ফোন যা প্রায়শই স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে জনপ্রিয়। ডিজাইন দেখতে একটি আকর্ষণীয় ফোন যা খুব স্লিম। ফোনটির লম্বার হল 6.63 ইঞ্চি যা উচ্চ দর্শন অভিজ্ঞতা তৈরি করে। ফোনটি একটি সুন্দর কনফিগারেশন ব্যবহার করে যা স্মুদ্গলি চলে যায়। এটি একটি দুই সিম স্লট ফোন যাতে দুইটি বিভিন্ন নেটওয়ার্ক এন্টেনা রয়েছে। ফোনটি একটি পালসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ব্যবহার করে যা প্রোটেকশন এবং উন্নয়নে সাহায্য করে।

ফোনটির স্ক্রিনটি একটি 20:9 অনুপাতের সাথে 720 x 1600 পিক্সেল রেজোলিউশন দেখায়। এর স্ক্রিন ভালভাবে দেখা যায় এবং ফোনটির ব্যবহার অত্যন্ত সুবিধাজনক করে। ফোনটির কনফিগারেশন একটি ওক্টা-কোর প্রসেসর ব্যবহার করে যা দক্ষতা উন্নয়নে সাহায্য করে। এটি 48 মেগাপিক্সেলের ক্যামেরা সহ একটি সাধারণ কনফিগারেশন ব্যবহার করে যা উচ্চ দর্শন অভিজ্ঞতা ও একটি বিস্তৃত আন্দোলন ছবিতে সাহায্য করে।

ফোনটি শনাক্ত করুন হৈওয়েই নোভা একটি ব্র্যান্ড যা প্রয়োজনীয় সপ্তাহের মধ্যে একটি নতুন ফোন বিক্রয় করে। এর কনফিগারেশন সজ্জিত করে এমইউআই ১২ যা জনপ্রিয় ইউজার এনজিও সম্পূর্ণ সুবিধাজনক করে তারাতারি খোঁজে পাওয়া যায়। উচ্চ দর্শন অভিজ্ঞতা ব্যবহারকারীদের জন্য, ফোনটি একটি বেশ সুন্দর স্ক্রিন নিয়ে যা প্রায়শই দেখতে খুব ভাল লাগে। ফোনটি ভাল উন্নয়নের সাথে সাধারণ কনফিগারেশন ব্যবহার করে যা উচ্চ পারফরমেন্স প্রদান করে। 

হুওয়েই নোভা Y71 মোবাইল ফোন এর ডুয়াল-সিম ও সংযোগসাধন রিভিউ

হুওয়েই নোভা Y71 একটি খুবই আকর্ষণীয় মোবাইল ফোন। এটি একটি ডুয়াল-সিম ফোন, যা দ্বিতীয় সিম কার্ড স্লট সহজেই সম্পাদন করা যায়। এর সম্পূর্ণ পরিস্কার ডিসপ্লে অবস্থিত এবং এর স্ক্রিন-টু-বডি অনুপাত ৮৪.১ শতাংশ।

এটি হাইব্রিড সিম স্লট ধরনের সংযোগসাধন সম্পর্কিত একটি ভাল বিকল্প। এছাড়াও, এই ফোনটি সাইড-মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর সম্পর্কিত একটি কার্যকর বৈশিষ্ট্য সম্পন্ন। ফোন এর প্যাকড একটি ৪জিবি / ১২৮জিবি ভর্তি থাকে যা কিন্তু যোগ্যতামূলক।

হুওয়েই নোভা Y71 মোবাইল ফোনটির সর্বোচ্চ বৈশিষ্ট্য এর মধ্যে একটি হল এর স্পষ্টতর ডিসপ্লে। এই ফোনটির স্ক্রিন ৬.৭৫ ইঞ্চির দিকে প্রসারিত এবং এর সম্পূর্ণ সম্পূর্ণতার ৮৪.১ শতাংশ। এর স্ক্রিনরেজোলিউশন ৭২০ x ১,৬০০ পিক্সেল এবং ২০:৯ সম্পূর্ণতার অনুরূপ।

হুওয়েই নোভা Y71 মোবাইল ফোন বিবেচনা

হুওয়েই নোভা Y71 মোবাইল ফোন একটি একটি নতুন উত্পাদন যা বহু জনপ্রিয়তার চর্চায় আছে। এটি একটি পোকেট ফ্রেন্ডলি ফোন যা আপনার জন্য সমস্ত নীতিশীলতা সম্পন্ন করে দেয়। এই ফোনটি EMUI 12 অপারেটিং সিস্টেম দিয়ে চলছে এবং প্রখর সুরক্ষা বৈশিষ্ট্যসমূহ সম্পন্ন।

হুওয়েই নোভা Y71 মোবাইল ফোনটি ১৬৮.৩ এক্স ৭৭.৭ এক্স ৯ মিমিটারের দায়িত্ব সম্পন্ন। ফোনটি একটি সিংগেল সিম বা ডুয়াল সিম মধ্যে বেছে নিন। এর স্ক্রিনের সাইজ সর্বোচ্চ ৬.৭৫ ইঞ্চি এবং ৭২০ এক্স ১৬০০ পিক্সেল যা তার পাশের জনগনের কেনাকাটার এক বড় কারন।

ফোনটি স্পেসিফিকেশন জন্য খুবই চামকপ্রদর্শী। দুইটি ক্যামেরা রিয়ার দিকে রয়েছে, যা একটি ৪৮ এমপি (ওয়াইড) + ৫ এমপি (উল্ট্রাওয়াইড) + ২ এমপি (ডেপথ) সম্পর্কিত। ফ্রন্টে একটি সিঙ্গল ক্যামেরা আছে যা ৮ এমপি। এছাড়াও এই ফোনটি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ এসব দিয়ে আপনাকে আরাম দিতে পারে।

ত্রিপল-ক্যামেরা এর চেয়ে অনেক বেশি ক্যামেরা নির্বাচনের মাধ্যমে আপনি নিজেকে এই ফোন দিয়ে আরামদায়ক অবস্থায় ভিডিও আপলোড করতে পারেন। ফোনটির একটি অন্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, ফিংগারপ্রিন্ট সেন্সর যা সাইডে মাউন্ট করা হয়েছে এবং প্রখর সুরক্ষা প্রদান করে।

Leave a Reply

Back to top button