Nokia

Nokia C12 Pro

Nokia C12 Pro Price in Bangladesh

Nokia C12 Pro was Released on 2023, March 21. Nokia C12 Pro Price is ৳8,990 2/64 GB (Taka)

Nokia C12 Pro Specification:

ModelFeatures
ModelNokia C12 Pro
Released On2023, March 21
Price in BDT৳8,990 2/64 GB (Taka)
Available ColorDark Cyan, Charcoal, Light Mint
Network Band2G, 3G, 4G
SIM TypeDual SIM (Nano-SIM, dual stand-by)
WLANWi-Fi 802.11 b/g/n
Bluetooth Version5.2, A2DP
GPS FeatureGPS
USB TypemicroUSB 2.0
OTGNo
USB C TypemicroUSB 2.0
NFCNo
Body MaterialGlass front, plastic back, plastic frame
Dimension160.6 x 74.3 x 8.8 mm (6.32 x 2.93 x 0.35 in)
Weight
Display Size6.3 inches, 95.8 cm2 (~80.3% screen-to-body ratio)
Display Resolution720 x 1600 pixels, 20:9 ratio (~278 ppi density)
Display TechnologyIPS LCD
Display ProtectionScratch-resistant glass
Display Refresh rate
Water Resistance
Back camera Resolution8 MP, AF
Back Camera FeaturesLED flash, HDR
Video FeaturesYes
Front Camera5 MP
Front Camera Features
Front Camera Video Features720p
Operating SystemAndroid 12 (Go edition)
ChipsetUnisoc SC9863A1 (28nm)
ProcessorOcta-core (4x1.6 GHz Cortex-A55 & 4x1.2 GHz Cortex-A55)
RAM2GB, 3GB
ROM64GB
GPUIMG8322
BatteryLi-Ion 4000 mAh, removable
Fast Charging
Micro SDUnspecified
3.3 mm Earphone JackYes
Sound FeaturesLoudspeaker
FingerprintAccelerometer, proximity
Face Lock SystemYes

Nokia C12 Pro Review:

মোবাইল লঞ্চিং এবং মূল বৈশিষ্ট্যসমূহ

নোকিয়া সি ১২ প্রো, নোকিয়ার বাজেট সেগমেন্টে একটি নতুন মোবাইল ফোন লন্চ করেছে। এই ফোনটি বাংলাদেশে সর্বনিম্ন ১০,০০০ টাকার কম মূল্যের মধ্যে উপলব্ধ হবে। ফোনে তিনটি রঙের বিকল্প এবং দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট রয়েছে। নোকিয়া সি ১২ প্রোতে একটি আনিসক চিপসেট, ৮এমপি পিছনের ক্যামেরা এবং অ্যান্ড্রয়েড ১২ (গো এডিশন) অপারেটিং সিস্টেম রয়েছে। ফোনের কেনার সম্পর্কে আসে তার দাম ও স্পেসিফিকেশন। ফোনে দুইটি স্টোরেজ ভ্যারিয়েন্ট রয়েছে: ২জিবি RAM এবং ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজের ক্ষেত্রে লোঅর এন্ড একটি আনডার হাই ক্লাস ভ্যারিয়েন্ট রয়েছে যাতে ৩জিবি RAM এবং ৬৪জিবি স্টোরেজ রয়েছে। 

মেমরি এবং স্টোরেজ

নোকিয়া সি ১২ প্রো একটি বাজারে নতুন মডেল। এটি অভিজ্ঞতার ভিত্তিতে তৈরি হয়েছে এবং হাই এন্ড স্মার্টফোন নয়। এটি দ্রুত এবং স্মুদ্রভাবে কাজ করতে পারে। এটি শক্তিশালী Unisoc SC9863A1 প্রসেসর দিয়ে সমর্থিত, যা স্মুদ্রভাবে কাজ করে। এটি 2 GB এবং 3 GB RAM এবং 64 GB অভ্যন্তরীণ স্টোরেজ দিয়ে সমর্থিত হয়। স্মার্টফোনটির ডিসপ্লে সাইজটি 6.3 ইঞ্চি এবং স্ক্রীন রেজোলিউশনটি 720 x 1600 পিক্সেল দিয়ে সমর্থিত হয়েছে। স্ক্রীনটি Scratch-resistant গ্লাস দিয়ে রক্ষিত হয়েছে। স্মার্টফোনটি Dark Cyan, Charcoal এবং Light Mint কালার অপশনগুলির সাথে উপলভ্য। স্মার্টফোন ভালো ব্যবহারযোগ্য এবং সরল ফিচারগুলি দিয়ে আমাদের জন্য হয়েছে। 

ক্যামেরা এবং ডিসপ্লে বৈশিষ্ট্যসমূহ

Nokia C12 Pro মোবাইলের একটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হল ক্যামেরা। ফোনটির প্রধান ক্যামেরা 8 এমপি এবং অটোফোকাস এবং LED ফ্ল্যাশ সহ এবং HDR সুবিধা রয়েছে। বাস্তবে, না হলেও এই স্পেসগুলি একটি মধ্যম শ্রেণীর ফোনের জন্য খুব ভাল হিসেবে বিবেচিত হয়। HDR ফিচার ক্যামেরাটির সুবিধা এতে অধিক বিস্তৃতিতে ব্যক্তিগত বিস্তার করা হয় এবং হাই-কনট্রাষ্ট সিন এর মধ্যে কোন সামঞ্জস্য লাভ করে। সাথে একটি ডেডিকেটেড LED ফ্ল্যাশ যা অন্ধকার বা লাইট না থাকলে সাহায্য করতে পারে। পরিবর্তে সেলফি ক্যামেরা যে রিজোলিউশন দিয়ে তার সম্মানিত নয়, তবে এখনও ভালোমত সেলফি তুলতে পারে যা কনেক্টেড সোশ্যাল মিডিয়া শেয়ার করা যাবে। এছাড়াও, এর 720p ভিডিও রেকর্ডিং সুবিধা একটি পর্যাপ্ত বৈকল্প্য। সমস্তমতে, Nokia C12 Pro ক্যামেরা সম্পর্কে বলা যায় যে এটি বন্ধে এসে হলেও একটি মধ্যম শ্রেণীর ফোন হিসাবে ভালোমত ফিচার দিয়ে প্রদর্শন করতে পারে যা দৈনন্দিন ব্যবহার জন্যও যথেষ্ট।

কালার ওপশন এবং ডিজাইন

নোকিয়া সি ১২ প্রো এর একটি সম্পূর্ণ নতুন বাজার ফোন। এই ফোনটি সামনে আসার সাথে সাথে বিভিন্ন রঙে উন্নয়ন পেয়েছে। ডার্ক সায়েন, চারকোল এবং লাইট মিন্ট রঙ এই ফোনের প্রধান কালার অপশন। এটি একটি সুন্দর ফোন, সেই সাথে এটি হিসাবে শক্তিশালী দৃষ্টিতে মান্য হতে পারে। এর ব্যাক পার্টিতে একটি ক্যামেরা লেগে আছে যা এর একটি সম্পূর্ণোভাবে নতুন ডিজাইন। এখানে ফোনের শ্রেণীভুক্ত পাশাপাশি ব্লেকলেয়াক্সও আছে। মুখের উপরে আরেকটি ক্যামেরা রয়েছে। ফোন একটি কি-প্যাড ডিজাইন পরিবেশিত করেছে, যা খুবই মনোযোগীৎ। এটি সহজেই সুস্থিত এবং ধৈর্যশীল ফোন হিসাবে বিবেচিত হতে পারে। সর্বশেষ হাইপারভাক একটি সুন্দর লোগো যোগ করা হয়েছে ফোনের বাইরে। 

ব্যাটারি এবং চার্জিং

নোকিয়া সি12 প্রো ফোনের শক্তিশালী ব্যাটারি আছে 4000mAh যা ফোনের দৈনন্দিন ব্যবহারের জন্য যথেষ্ট হবে। এই স্মার্টফোনের ব্যাটারি টাইমিং খুব ভালো এবং একবার চার্জ দেওয়ার পরে ফোনটি প্রায় পাঁচ থেকে ছয় ঘণ্টার পর পর্যন্ত ব্যবহার করা যাবে। যেহেতু এটি একটি গো ফোন, সুবিধার জন্য এই ফোনটি রিমুভেবল ব্যাটারি সিস্টেম দেওয়া হয়েছে। আপনি চাইলে ফোনের ব্যাটারি বদলে নিতে পারবেন।

ফোনের চার্জিং ফ্যাস্ট চার্জিং সিস্টেম দিয়ে হয়ে থাকে যা ফোনের চার্জিং সময়কে বেশি টেনশন দেয় না। ফোনের সাথে একটি ৫ভোল্ট ২এমপি চার্জার দেওয়া থাকে যা ফোনের ০% চার্জে পরে প্রায় ৩ ঘণ্টার মধ্যেই ফোনটি চার্জ হয়ে যায়। যদিও এই ফোনের চার্জিং স্যাম্প্ল সম্পন্ন সাধারণ ফোন এর চার্জিং স্যাম্প্ল থেকে কিছুটা ঝামেলার মধ্যে থাকে তবুও ফোনের ব্যবহার করতে যথেষ্ট সুবিধা হবে।

সিম সাপোর্ট এবং সেন্সর ফিচারসমূহ

নোকিয়া সি ১২ প্রো মোবাইল ফোনে সিম সাপোর্ট এবং সেন্সর ফিচারগুলি একটি দুটি গুরুত্বপূর্ণ সুবিধা। এই ফোনে ডুয়াল সিম স্লট প্রদর্শিত হয়েছে যা ব্যবহারকারীদের দুইটি সিমকার্ড সম্পন্ন হোনের সুযোগ দেয়। সেক্ষেত্রে একটি সিম কার্ড ইনসার্ট করা হলে অন্য স্লটটিতে সিগনাল চেক করা যায়। এছাড়াও, এটি ট্রাস্টেড প্ল্যাটফর্ম মডিউল স্যাক্সে সম্পন্ন হোনের কারণে ব্যবহারকারীর সিমকার্ড সুরক্ষিত থাকে।

সেন্সর ফিচারের মধ্যে একটি হল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এটি ব্যবহারকারীর মোবাইল ফোনের স্ক্রিনে উঠান দেওয়ার সাথে সাথে খুলে ফেলা যায়। এছাড়াও এটি অন্যান্য ফিচারও সম্পন্ন যেমন লাইট সেন্সর, এক্সেলারোমিটার, অটোমেটিক ব্রাইটনেস কন্ট্রোল, জি এস এম ইত্যাদি। এই ফিচারের মধ্যে একটি স্পেশাল ফিচার হল সংগ্রহশীল এনসিইকে এসএমএস লগ করা। এটি ব্যবহারকারীর এমন সমস্ত এসএমএস তালিকা তৈরি করে যা তার স্মার্টফোনে সংরক্ষিত থাকে।

নোকিয়া সি ১২ সংক্রান্ত তুলনামূলক বিবরণ।

নোকিয়া সি ১২ প্রো একটি উপস্থাপন করেছে যেটি একটি এন্ট্রি লেভেল স্মার্টফোন। পূর্বে নোকিয়া সি ১২ বের করেছিল এবং এখন এই সি ১২ প্রোতে আরও কিছু নতুন বৈশিষ্ট্য যোগ হয়েছে। এ স্মার্টফোনটি ৪০০০ এমএএই রিমুভয়েবল ব্যাটারি দিয়ে বিশেষ রকমের চার্জ ক্ষমতা নিশ্চিত করে। এছাড়াও, এই স্মার্টফোনটি একটি 6.3 ইঞ্চি এইচডি + ডিসপ্লে এবং বর্তমান চলমান স্মার্টফোনের থেকে একটুখানি পাশে দেখা যাচ্ছে। এছাড়াও, এই ফোনটি ইউনিসক প্রসেসর এবং সাধারণ মেমোরি অপশন দিয়ে একটি এন্ট্রি লেভেল ফোন হিসাবে পরিচিত। এ ফোনটিতে আপনি কেবলমাত্র Charcoal Light Mint এবং Dark Cyan রঙের সংস্করণগুলি পাবেন।

Leave a Reply

Back to top button