One Plus

OnePlus Nord N300

OnePlus Nord N300 Price in Bangladesh

OnePlus Nord N300 was Released on 2022, October 24. OnePlus Nord N300 Price is ৳25,000 4/64 GB (Taka)

OnePlus Nord N300 Specification:

ModelFeatures
ModelOnePlus Nord N300
Released On2022, October 24
Price in BDT৳25,000 4/64 GB (Taka)
Available ColorMidnight Jade
Network Band2G, 3G, 4G
SIM TypeDual SIM (Nano-SIM, dual stand-by)
WLANWi-Fi 802.11 a/b/g/n/ac, dual-band
Bluetooth Version5.3, A2DP, LE
GPS FeatureGPS, GLONASS, GALILEO
USB TypeUSB Type-C 2.0, OTG
OTGYes
USB C TypeUSB Type-C 2.0
NFCYes
Body MaterialGlass front, plastic frame, plastic back
Dimension163.8 x 75.1 x 8 mm (6.45 x 2.96 x 0.31 in)
Weight190 g (6.70 oz)
Display Size6.56 inches, 103.4 cm2 (~84.0% screen-to-body ratio)
Display Resolution720 x 1612 pixels, 20:9 ratio (~269 ppi density)
Display TechnologyIPS LCD, 90Hz
Display Protection
Display Refresh rate90Hz
Water Resistance
Back camera Resolution48 MP, f/1.8, (wide), PDAF
2 MP, f/2.4, (depth)
Back Camera FeaturesLED flash, HDR, panorama
Video Features1080p@30fps
Front Camera16 MP, f/2.0, (wide)
Front Camera FeaturesHDR
Front Camera Video Features1080p@30fps
Operating SystemAndroid 12, OxygenOS
ChipsetMediatek MT6833P Dimensity 810 (6 nm)
ProcessorOcta-core (2×2.4 GHz Cortex-A76 & 6×2.0 GHz Cortex-A55)
RAM4GB
ROM64GB
GPUMali-G57 MC2
BatteryLi-Ion 5000 mAh, removable
Fast Charging33W wired
Micro SDmicroSDXC
3.3 mm Earphone JackYes
Sound FeaturesLoudspeaker with dual speakers
FingerprintFingerprint (side-mounted)
Face Lock SystemYes

OnePlus Nord N300 Review

নেটওয়ার্ক টেকনোলজি

OnePlus Nord N300 একটি মোবাইল ফোন যা একটি বিশাল নেটওয়ার্ক টেকনোলজি সাপোর্ট করে। এই ফোনে হাইস্পীড ইন্টারনেট সংযোগ দেওয়া যেতে পারে এরকম সকল কনফিগারেশন। এটি LTE, HSPA এবং 5G সমর্থন করে। এটি 1900 ও 2100 মেগাহার্ট্জের উপর হিসাবে HSDPA সমর্থন করে যা মোবাইল ইন্টারনেটের জন্য উচ্চ গতিতে সমর্থিত হয়।

ডাইমেনশন এবং ওজন

OnePlus Nord N300 ফোনটি দেখতে ভাল লক দিয়ে তৈরি। উদাহরণস্বরূপ, এটি স্থায়ী প্লাস্টিক মেটেরিয়াল দিয়ে বানানো আছে যা হাতের ছিপছিপে হতে দেয় না। এটি আইফোনের মতন একটি সাদা বর্ণমালার সাথে একটি ইফেক্টিভ বিন্যাস আছে। এটি একটি ম্যাডজিক ফোনের মতন দেখতে হয় যা 6.5 ইঞ্চি মাপের। তবে এটি অল্পতম বেজেল সহ একটি বৃত্তাকার স্ক্রিন ফিচার করে যা 1612×720 রেজলিউশনের সাথে এসেছে। এটি মাত্র 6.7 আউঞ্জ সম্প্রসারিত এবং এর উপর ফোনটি সম্পূর্ণ নির্দিষ্ট সেরা বৈশিষ্ট্য দেখাচ্ছে। জিনিসটি সম্পর্কে আরও বিস্তারিত জানতে হলে এটি একটি পছন্দমত ফোন হিসেবে উল্লেখযোগ্য বিকল্প।

ডিসপ্লে টাইপ এবং রেজলিউশন

ওয়ানপ্লাস নর্ড এন 300 ফোনের ডিসপ্লে একটি আইপিএস এলসিডি স্ক্রীন সংযোজিত আছে। এর সাইজ ছয় ইঞ্চি বা তারও বেশি হয় এবং ১৬:৯ অনুপাতে রেজলিউশন সম্পন্ন। পিক্সেল ডেনসিটি কিছুটা কম হলেও স্ক্রিন অনেক বড় এবং স্পষ্টতা ভাল হয়। স্ক্রিনের উপর অবস্থিত মধ্যম আকারের বিজেল গুলি ফোনের ফ্রেম থেকে আলাদা হয়ে থাকে। উচ্চ রিফ্রেশ রেট এবং উচ্চাকাঙ্খিত পিকসেল ডেনসিটি ফোনের জন্য এই স্ক্রীন খুব ভালো। ফোনের স্ক্রিন আকর্ষণীয় এবং স্লিক। 

প্ল্যাটফর্ম ও চিপসেট

OnePlus Nord N300 মোবাইলের পোস্ট ফিচার সেকশনে প্ল্যাটফর্ম এবং চিপসেট নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এই ফোনে এন্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। এছাড়াও, এই ফোনে Qualcomm Snapdragon 460 চিপসেট ব্যবহৃত হয়েছে। এই চিপসেটের সময় একটি কেরো ব্যবহৃত হয় এবং এর সহায়তায় সুপারফাস্ট ৪জি নেটওয়ার্ক চলার অভিজ্ঞতা অনুভব করা যায়। সম্পূর্ণ আধুনিক কনফিগারেশনের এই চিপসেটের সময় একটি এক্স ট্রা ক্লক ভেঙ্গে থাকে এবং পাই এবং অওরিয় পরিস্থিতিতেও ঠিকমত কাজ করে।

মেমোরি কার্ড স্লট এবং ইন্টারনাল স্টোরেজ

OnePlus Nord N300 মোবাইলে মেমোরি কার্ডের স্লট নেই, যা একটি ছটনি হতে পারে। কিন্তু এই মোবাইলের ইন্টারনাল স্টোরেজ 64GB এবং 4GB RAM রয়েছে। এক্ষেত্রে আপনি মোবাইল সেট ব্যবহার করে ডাউনলোড করা এবং অন্যান্য ফাইল সংরক্ষণ করতে পারেন। আপনি ইন্টারনাল স্টোরেজ আপগ্রেড করতে পারেন না, কিন্তু সিমটুলেটানিয়াস ডাউনলোড করতে সমস্যা নেই। তাছাড়াও, UFS 2.2 ব্যবহার করে এই মোবাইল অত্যন্ত দ্রুত এবং স্মুদ্ধ অপারেট করে।

মেইন ক্যামেরা ফিচার এবং সেলফি ক্যামেরা

ওয়ানপ্লাস নর্ড N300 মোবাইল ফোনের মেইন ক্যামেরাতে দুটি লেন্স রয়েছে। এই দুটি লেন্স দ্বারা আপনি চমৎকার ছবি তুলতে পারবেন। প্রথম লেন্সের সম্পর্কে আলোচনা করলে, এটি 48 মেগাপিক্সেল উচ্চ রেজলিউশন এবং f/1.8 এপারচার সম্পন্ন হয়েছে। সেকেন্ড লেন্সটি 2 মেগাপিক্সেল ডেপথ সেন্সর যা f/2.4 এপারচার সম্পন্ন। এই ক্যামেরা লেন্স টি LED ফ্ল্যাশ সহ সমর্থন করে এবং জন্য উপযুক্ত ঠিকানা নির্ধারণে এক্সপোজার কন্ট্রোল প্রদান করে। সেলফি ক্যামেরা সিঙ্গল 16 মেগাপিক্সেল লেন্স দ্বারা হ্রদয় জুড়ে তোলা ফটো নেত্রপন্থীদের সন্ধানে সুশোভিত হয়ে থাকে। এটি একটি f/2.0 অ্যাপারচা চালিত লেন্স সম্পন্ন। এই ক্যামেরার সাথে একটি HDR ফিচার সম্পন্ন যা আপনাকে ছবি তুলতে সহায়তা করে এবং নিজের চমৎকার ছবি তৈরি করতে সহায়তা করে।

সাউন্ড এবং কমিউনিকেশন

OnePlus Nord N300 এর শব্দ এবং যোগাযোগ বিষয়ে উল্লেখযোগ্য। ফোনটি ডুয়াল স্পিকার দিয়ে একটি জনপ্রিয় সাউন্ড সিস্টেম দেয়। এটি গুরুত্বপূর্ণ ব্যাপার, যখন একক স্পিকার এর মতই ফোন ব্যবহার করা যাবে না। সাউন্ড মজুত এবং স্পিকার আরামদায়ক কাজ করে। ফোনটি Wi-Fi 802.11 a/b/g/n/ac ও একটি কাছাকাছি যোগাযোগ দিতে পারে Bluetooth 5.3 ও NFC সহজে অন্যান্য উপকরণের সাথে। ফোনটির GPS, GLONASS এবং GALILEO জন্য পূর্বানুমান সাধন করে। USB Type-C 2.0 এবং OTG শক্তি মোবাইল ডিভাইসটি একটি গুরুত্বপূর্ণ সংযোগ পদ্ধতি সরবরাহ করে। এর বাইরে ফোনটি একটি জিম্মেদার ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার প্রদান করে, সেটি ছাড়াও মুখের সাহায্যে ফোনটি খুলতে পারেন। 

ব্যাটারি টাইপ এবং চার্জিং

ওয়ানপ্লাস নর্ড এন৩০০ ৫জি মোবাইল ফোনের ব্যাটারি টাইপ হল লিথিয়াম পলিমার ৫০০০ এমএএইচ এর। এটি একটি নন-রিমোভাবল ব্যাটারি যা দ্বারা চার্জিং করা যায়। এটি দ্রুত কাজ করে এবং ৩৩ওয়াট দ্বারা ফাস্ট চার্জিংর সুবিধা রয়েছে। একবার চার্জিং দিয়ে এটি দ্বিতীয় দিনও ব্যবহার করা যায়। যান কোথাও তার সময় চার্জ দিতে হলে এটি সমস্যার একটি সুবিধাও রয়েছে। কম চার্জিং টাইম এ একটি ব্যবহারিক ফোন নিয়ে দ্বিতীয় দিনের মধ্যেই ঘুরে ফিরে যাওয়া সম্ভব হয়। 

অতিরিক্ত ফিচার এবং সেন্সর

মোবাইলটি উপযোগকারীদের জন্য এক সুবিধাজনক সেটআপ উপহার করে। এটি অনেক উন্নয়নশীল ফিচার সম্পন্ন যেমন ন্যানো-SIM সাপোর্ট, মাইক্রোএসডি কার্ড স্লট, জে-সন্সর, বিজ্ঞানী এবং ম্যাথমেটিক্স ক্যালকুলেটর, ফিংগারপ্রিন্ট স্ক্যানার এবং ফেস আইডি লক। এছাড়াও, এই উন্নয়নশীল ফোনটি মাইক্রোফোন, গাইডেড এক্সেস, ডিসেন্ট ব্যাটারি লাইফ, উচ্চ রিফ্রেশ রেট স্ক্রিন এবং ডিউঅ্যাল ক্যামেরা এবং ৫জি এবং এইচএসডি একত্র সাপোর্ট করে। আরো ভালো ফিচার সম্পন্ন এসে মোবাইলটি সবাইকে আকর্ষণীয় করে।

ভাল এবং খারাপ প্রার্থনা এবং মূল্য পর্যালোচনা

OnePlus Nord N300 মোবাইল ফোনটি একটি সুন্দর ডিজাইন সহ মূল্যবান আকর্ষণ অফার দেয়। এই ফোনটি একটি টেক্সচারড প্লাস্টিক মেটেরিয়াল দিয়ে বানানো হয়েছে যা ফিঙ্গারপ্রিন্ট মাঝে থাকার জন্য সুবিধাজনক। এটি মিডনাইট জেডে মাত্র উপলব্ধ, যা কালোর মতো দেখতে। ইংরেজি ব্লগ একেডিটরদের পছন্দের মধ্যে থাকা Samsung Galaxy A32 ফোনটি ইউনলক হয়ে এইচপিএ ২দিতে উপলব্ধ স্ক্রীনের গ্লাস ৩টি, তিনটি ব্যবহারযোগ্য ক্যামেরা, ডাবল সফটওয়্যার আপডেটের প্রতিশ্রুতি এবং 279.99 ডলারে উপলব্ধ। তবে ওয়ানপ্লাস নর্ড এন তিন এর স্ক্রীন হাই রিফ্রেশ রেট এবং ফাস্ট চার্জিং এর জন্যও পরিমাণ মূল্যে অনেক ভাল অফার।

Leave a Reply

Back to top button