Otg সাপোর্ট করাবো কিভাবে

Otg সাপোর্ট করাবো কিভাবে?

যাদের মোবাইলে OTG সাপোর্ট করেনা তাদের জন্য আজকের এই পোস্ট । এই পোস্টে আমি কিভাবে একটি মোবাইলে OTG সাপোর্ট করাতে হয় তা নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করেছি। চলুন তাহলে শুরু করা যাক।

OTG কি?

OTG এর পূর্ণনাম হচ্ছে USB On-The-Go । OTG এর সাহায্যে আপনি আপনার মোবাইলকে অন্য কোন ডিভাইসের সাথে কানেক্ট করতে পারবেন। যে ক্যাবল দিয়ে OTG এর মাধ্যমে অন্য ডিভাইস কানেক্ট করবেন তাকে OTG ক্যাবল বলে ।

Otg সাপোর্ট করাবো কিভাবে?

OTG সাপোর্ট করানোর জন্য আপনাদের একটি সফটওয়্যার ডাউনলোড করতে হবে। সফটওয়্যারটি খুবই কাজের। বর্তমানে OTG Supported মোবাইল ব্যাপক সারা ফেলেছে। কিন্তু দুখের বিষয় হচ্ছে দামী এবং লেটেস্ট ফোনগুলা ছাড়া আর কোনো ফোনে OTG সাপোর্ট করেনা। কিন্তু আমি যেই সফটওয়্যারটির নাম বলবো সেটি ব্যাবহার করলে আপনার মোবাইলে OTG Cable ইনেবল করে দিবে এবং আপনি OTG ব্যাবহার করতে পারবেন। সফ্টওয়ারটটির নাম – USB OTG Connector.apk । এটি একটি প্রিমিয়াম সফটওয়্যার।


এটির দাম প্লেস্টোরে 23$ কিন্তু আপনি চাইলে এটি ফ্রিতে ও ইন্সটল করতে পারবেন। ইউটিউবে এক্টু ঘাটাঘাটি করলে ক্র্যাক ভার্সনটি পেয়ে যাবেন। এই সফটওয়্যারটি ব্যাবহার করতে চাইলে আপনার ফোনটা অবশ্যই Rooted হতে হবে । সফটওয়্যারটি ইন্সটল করা হয়ে গেলে নিচের ধাপগুলো অনুসরণ করুন ।

১। সফটওয়্যারটি ওপেন করুন। রুট পারমিশন চাইবে গ্র্যান্ট করে দিন।
2. এবার দেখুন আপনার ফোনের কিছু বর্ণনা দেওয়া আছে। একদম নিচে দেখুন Mount এবং Unmount নামে দুটি অপশন আছে।
3. এবার OTG Cable টি লাগিয়ে Mount এ ক্লিক করুন। প্রোসেসিং হতে কিছু সময় লাগবে। এবার যদি উপরে লেখা আসে OTG Found তাহলেই হলো । কাজ হয়ে গেছে। এবার দেখেন আপনি OTG ব্যাবহার করতে পারবেন। আর যদি লেখা আসে No Device Found তাহলে কিছু করার নেই। এক্ষেত্রে আমি সত্যিই খুব দুঃখিত এটা আসলে আপনার ফোনে কাজ হবেনা।

এই সফটওয়্যারটি প্রায় সব মোবাইলেই কাজ করেছে । তাই আশা করি আপনার মোবাইলেও করবে ।

Leave a Reply