Directory

প্রধানমন্ত্রীর মোবাইল নাম্বার, ইমেইল এবং বাসার ঠিকানা

প্রধানমন্ত্রীর মোবাইল নাম্বার: সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ বাড়ানোর লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন করে একটি মোবাইল ফোন নম্বর দিয়েছেন। নতুন এই নম্বরটি হলোঃ +৮৮০১৫৫৫৮৮৮৫৫৫ এটি নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) মাহাবুবুল হক শাকিল।

মাহাবুবুল হক শাকিল আরো জানান, প্রধানমন্ত্রীর দেওয়া আগের দুটি নম্বর +৮৮০১৭১১৫২০০০০ ও +৮৮০১৮১৯২৬০৩৭১ চালু থাকবে। সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগের সম্পর্ক বাড়ানোর জন্যই এ উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আরেকটি মোবাইল নম্বর হলো +8801555 888 555। এই নম্বরটি একমাত্র রাষ্ট্রায়ত্ত টেলিকম অপারেটর টেলিটক বাংলাদেশ লিমিটেড এর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোনো এক সংসদ অধিবেশনে তার সাথে সরাসরি যোগাযোগ করার জন্য মোবাইল নম্বর ও ই-মেইল ঠিকানা প্রকাশ করেন। তার পর থেকেই দেশ জুড়ে মানুষের মধ্যে ব্যাপক সাড়া পড়ে যায়। সাধারণ মানুষ নানা বিষয়ে প্রধানমন্ত্রীকে ফোন করেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী।

প্রধানমন্ত্রীর সাথে ই-মেইলে যোগাযোগের ঠিকানাঃ

sheikhhasina@hotmail.com

জননেত্রী শেখ হাসিনার  বাসার ঠিকানা

পুরাতন সংসদ ভবন, তেজগাঁও, ঢাকা- 1215 পিএবিএক্স: 9136900 9 , ফ্যাক্স: 880 2 9133722 (রাজনৈতিক সচিব) 8113244 (প্রধান সম্পাদক), 8111015 (সচিব) ইমেল: sheikhhasina@hotmail.com , ওয়েবসাইট: www.pmo.gov.bd

রাষ্ট্রপতি সাধারণ নির্বাচনের ফলাফলের পরে প্রধানমন্ত্রীকে প্রধানমন্ত্রী নিয়োগ করেন যিনি সংসদে সংখ্যাগরিষ্ঠ দলের নেতা। প্রধানমন্ত্রী মন্ত্রিসভার সদস্যদের নির্বাচন করে থাকেন এবং রাষ্ট্রপতি তাদের মন্ত্রী হিসাবে নিয়োগ করেন। প্রধানমন্ত্রী সংসদ সদস্য হিসাবে 90% মন্ত্রী নির্বাচন করতে পারবেন এবং 10% নন-এমপি বা টেকনোক্র্যাট হতে পারেন।

উল্লেখ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা 30 ডিসেম্বর 2018 সালে বাংলাদেশের সাধারণ নির্বাচনে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হন।  তিনি জাতিসংঘ হতে “মাদার অফ হিউম্যানিটি” উপাধিতে ভূষিত হন।

Leave a Reply

Back to top button