মোবাইলে মেমোরি কার্ড শো করছে না

অনেক সময় দেখা যায় আমাদের মোবাইলে মেমোরি কার্ড শো করছে না। এই সমস্যাটি হওয়ার পিছনে কয়েকটি কারণ থাকতে পারে। যদি কোন কারণে মেমোরি কার্ড অনেকদিন খুলে রাখেন তাহলে এমন পারে।

আইফোন কান্ট্রি লক খোলার উপায় (Gevey Sim এর মাধ্যমে)

আইফোনের কান্ট্রি লক খোলার একটি জনপ্রিয় মাধ্যম হচ্ছে Gevey Sim ব্যাবহার করা । এটি এমন একটি পদ্ধতি যেটি ব্যাবহার করলে এক নিমিষেই আইফোনের কান্ট্রি লক খুলে যাবে ।

প্যাটার্ন লক ভুলে গেলে খোলার উপায়

প্যাটার্ন লক ভুলে যাওয়া খুব কমন একটি ব্যাপার । প্রায় সময়ই আমরা প্যাটার্ন লক ভুলে যাই । প্যাটার্ন লক ভুলে গেলে ভয়ের কোন কারণ নেই । আজকের এই পোষ্টে আমি বিস্তারিত ভাবে আলোচনা করেছি কিভাবে আপনি প্যাটার্ন ভুলে গেলেও লক খুলতে পারবেন ।

মোবাইলের নেটওয়ার্ক আইসি সমস্যা?

যদি আপনি কাউকে ফোন করেন কিন্তু ফোনের নেটওয়ার্ক পাচ্ছেন না কিংবা আপনি ঠিকমতো যোগাযোগ করতে পারছেন না তাহলে বুঝতে হবে যে আপনার মোবাইলের আইসি তে সমস্যা হয়েছে।

মোবাইলের ডিসপ্লে সমস্যা সমাধান

আপনার মোবাইলের ডিসপ্লে কি মাঝে মাঝে সাদা হয়ে যায়? মোবাইল চালু কিন্তু ডিসপ্লেতে কিছু দেখা যাচ্ছে না? ডিসপ্লে কি একটু পর পর কেপে উঠে? যদি এরকম কোন সমস্যা দেখা দেয় আপনার মোবাইলে, তাহলে বুঝতে আপনার ডিসপ্লেতে সমস্যা হয়েছে ।

মোবাইল দিয়ে প্রোগ্রামিং প্র্যাকটিস করবেন যেভাবে

অনেকে প্রশ্ন করেন মোবাইল দিয়ে কি প্রোগ্রামিং বা কোডিং প্র্যাকটিস করা যায় ? হ্যাঁ আপনি মোবাইল দিয়ে ও প্রোগ্রামিং প্র্যাকটিস করতে পারবেন । আজকের পুরো পোস্টে আমি এই বিষয় নিয়েই কথা বলবো ।

মোবাইলের ব্যাটারি ফুলে গেলে কি করা উচিত

অনেকে আছেন যারা ঘুমাতে যাওয়ার আগে মোবাইলটি চার্জ এ লাগিয়ে ঘুমিয়ে পড়েন । এর ফলে যেটি হয় যে আপনার ফোনে মাত্রা তিরিক্ত চার্জ হওয়ার ফলে মোবাইলের ব্যাটারিটি গরম হয়ে ওঠে এবং পরে দেখা যায় সেটি ফুলে ও উঠে । তাই ফোনে মাত্রাতিরিক্ত চার্জ দেওয়া যাবে না ।

মোবাইলের সাউন্ড সমস্যা ? জেনে নিন সমাধান

প্রথমে আপনার মোবাইলের সেটিংসে যান । এবার “Application And Permission” অপশনটি সিলেক্ট করুন ।

মোবাইল হ্যাং হলে কি করবেন?

মোবাইল ফোন হ্যাং হয়ে যাওয়া খুব কমন একটি ঘটনা . যদি আপনি খুব হাই কনফিগারেশনের কোন ফোন ইউজ না করে থাকেন সেক্ষেত্রে আপনার ফোনটি প্রায় হ্যাং হয়ে যেতে পারে . সাধারণত মোবাইল ফোন হ্যাং হয় যদি আপনি ফোনের ক্যাপাসিটি অতিরিক্ত রাস্তা কে প্রদান করেন তাহলে.  অর্থাৎ বুঝাই যাচ্ছে,  যদি আপনার ফোনটি কম ক্ষমতা সম্পন্ন হয় অর্থাৎ  এর    মেমোরি বা প্রসেসর   এর ক্ষমতা কম হয় এবং আপনি যদি একই সাথে আপনার ফোনকে অধিক কাজের নির্দেশনা প্রদান করে থাকেন তখন এটি অতিরিক্ত কাজের চাপে হ্যাং হয়ে যাবে.  যদিও আপনার ফোনে কোন কারিগরি ত্রুটির কারণে এটি এমনিতেও হ্যাক হতে পারে.  ফোন হ্যাং না হওয়ার জন্য আপনি যা করতে পারেন:  # আপনি আপনার ফোনকে তার সাধ্যের অতিরিক্ত    টাস্ক দিবেন না.  অর্থাৎ যদি আপনার ফোনের মেমোরি 2gb হয় সেক্ষেত্রে আপনি ওভারি কোন গেমস অথবা অ্যাপস আপনার ফোনে রান করবেন না. এবং  একটি অ্যাপস রান করার পরে তা বন্ধ করে অন্য একটি অ্যাপস…